ভিডিও

বগুড়ার ধুনটে কৃষকের পুকুরের মাছ লুট ও গাছ কেটে ক্ষতির অভিযোগ

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৭:৪২ বিকাল
আপডেট: আগস্ট ১৮, ২০২৪, ০৭:৪২ বিকাল
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় পূর্ব বিরোধের জের ধরে কৃষকের পুকুরের মাছ লুটের পাশাপাশি পুকুর পাড়ের বিভিন্ন জাতের গাছের চারা কেটে ক্ষতি করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষক আব্দুল মান্নান বাদি হয়ে ১৩ জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। তিনি উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের দেলবার সেখের ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, একই গ্রামে আব্দুল মান্নানের বাড়ির পাশে প্রায় সাড়ে ৩ বিঘা আয়তনের একটি পুকুর রয়েছে। তিনি কৃষিতে সেচসহ ওই পুকুরে মাছ চাষ করেন। এছাড়া ওই পুকুরের পাড়ে ফলদ-বনজ ও সুপারি গাছের বাগান গড়ে তুলেছেন।

এ অবস্থায় পূর্ব বিরোধের জের ধরে একই গ্রামের তফজেল হোসেনের ছেলে আব্দুস সালাম ও তার লোকজন ৫ আগস্ট রাত ৮টার দিকে পুকুরের মাছ লুট করে নিয়ে গেছে। এছাড়া একই সময় তারা পুকুর পাড়ের বাগান থেকে চারা গাছ কেটে ক্ষতি করেছে।

এতে ওই কৃষকের প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় শনিবার বিকেলের দিকে কৃষক আব্দুল মান্নান বাদি হয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছে। ওই অভিযোগে আব্দুস সালাম সহ ১৩ জনকে আসামি করা হয়েছে।

এদিকে আব্দুল মান্নান বলেছেন,পূর্ব বিরোধের জের ধরে আমি ও আমার লোকজনের বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ করেছেন। ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান বলেন, কৃষক আব্দুল মান্নানের অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS