ভিডিও

বগুড়ায় নানা অনিয়মের অপরাধে শুভেচ্ছা ক্লিনিক সীলগালা, পরিচালক আটক

বিষয়টি ধরা পড়লো গুলিবিদ্ধ এক ছাত্রের চিকিৎসাকালে

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ১০:০৪ রাত
আপডেট: আগস্ট ২০, ২০২৪, ১১:১৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ায় ক্লিনিকের লাইসেন্স নবায়ন না করাসহ বিভিন্ন অপরাধে ক্লিনিকের পরিচালককে আটক এবং ক্লিনিকটি সীলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আজ সোমবার (১৯ আগস্ট) শহরের কানছগাড়ী এলাকায় অবস্থিত শুভেচ্ছা ক্লিনিকে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিয়ান মুনসীফ। এ সময় বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মাসহুরুল ইসলাম উপস্থিত ছিলেন।

আর এই গোটা বিষয়টি সাম্প্রতিক বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকালে গুলিবিদ্ধ এক ছত্রের চিকিৎসায় অতিরিক্ত টাকা নেওয়ার প্রচেষ্টাকালে ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানার জগজীবনপুর এলাকার মৃত রুহুল আমিনের ছেলে মো: আসলাম সরকার (২২) সংস্কার বিরোধী আন্দোলনে ঢাকায় আহত হয়ে পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

পরবর্তীতে নানা জটিলতায় তিনি সিরাজগঞ্জে এসে স্থানীয় এক হাসপাতালে চিকিৎসা নেন। এরপর গত ১৩ আগস্ট বগুড়ার শহরের কানছগাড়ী এলাকায় অবস্থিত শুভেচ্ছা ক্লিনিকে চিকিৎসার জন্য ভর্তি হন। ওই ক্লিনিকে তার হাতে অপারেশনও করা হয়। চিকিৎসা নেয়ার পর ওই ক্লিনিকের চার্জ বাবদ কর্তৃপক্ষ ৫৬ হাজার টাকার বিল প্রদান করা হলে তা অস্বাভাবিক মনে হয়।

বিষয়টি বগুড়ার আন্দোলনরত শিক্ষার্থীদের অবগত করা হলে তারা এসে ক্লিনিক কর্তৃপক্ষের সাথে কথা বলার চেষ্টা করলে কর্তৃপক্ষ তাদের কথায় কর্ণপাত না করে পুরো বিল দাবি করেন। পরে আন্দোলনরত শিক্ষার্থীরা বগুড়া জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করলে প্রশাসন আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা নেন।

পরে ঘটনাস্থলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিয়ান মুনসীফের নেতৃত্বে সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় সিভিল সার্জনের প্রতিনিধি এবং সেনাবাহিনী’র সদস্যরা উপস্থিত ছিলেণ। এ সময় তাদের হস্তক্ষেপে ৫৬ হাজার টাকার স্থলে ক্লিনিক কর্তৃপক্ষ ২৮ হাজার সাড়ে ৫শ’ টাকায় ওই রোগীর ছাড়পত্র প্রদান করেন।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিভিল সার্জনের প্রতিনিধি খোঁজ নিয়ে জানতে পারেন নিয়ম অনুযায়ী ক্লিনিকটিতে সেবার মূল্য তালিকা টাঙ্গানো নেই, ল্যাবে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট পাওয়া যায় এবং লাইসেন্স নবায়ন না করা ও রেজিস্ট্রার্ড ডিউটি ডাক্তার না থাকার অপরাধে ক্লিনিকটি সীলগালা করাসহ পরিচালক আব্দুল্লাহ আল মামুনকে  আটক করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS