ভিডিও

সকালে শপথ গ্রহণ দুপুরে অপসারণ

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ১০:৩৫ রাত
আপডেট: আগস্ট ১৯, ২০২৪, ১০:৩৫ রাত
আমাদেরকে ফলো করুন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি : রংপুরের গঙ্গাচড়া উপজেলা চেয়ারম্যান হিসেবে  শপথ গ্রহণ করেন বিএনপির বহিষ্কৃত নেতা মোকাররম হোসেন সুজন। আজ সোমবার (১৯ আগস্ট) বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সভাকক্ষে শপথবাক্য পাঠ করান রংপুরের বিভাগীয় কমিশনার মো. জাকির হোসেন।

শপথ গ্রহণ করার পর দুপুরে স্থানীয় সরকার বিভাগ থেকে উপ-সচিব মো. আকবর হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে দেশের ৪৯৩ উপজেলা চেয়ারম্যানকে স্ব স্ব পদ থেকে অপসারণ করা হয়। এর মধ্যে রংপুরের গঙ্গাচড়া উপজেলার ও নাম আছে।

এদিকে গত ২৯ মে তৃতীয় ধাপে গঙ্গাচড়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে উপজেলা আওয়ামী লাীগের সভাপতি রুহুল আমিনকে ৮৩৩ ভোটে পরাজিত করেন মোকাররম হোসেন সুজন। ৪ জুন গেজেট প্রকাশিত হয়।

এবং ৩ জুলাই শপথের দিন ধার্য করা হয়। ১৩ জুন নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে শপথের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে নির্বাচনি ট্রাইব্যুনাল জেলা যুগ্ম জজ আদালত-১ এ মামলা করেন পরাজিত প্রার্থী রুহুল আমিন। ২৩ জুন শপথের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা দেয় আদালতের বিচারক মো. আব্দুল মালেক। ১৪ আগস্ট হাইকোর্ট থেকে ৭ কার্যদিবসের মধ্যে শপথ গ্রহণের নির্দেশনা দেওয়া হয়।

এরই প্রেক্ষিতে গতকাল রোববার রংপুর বিভাগের স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. রিয়াজ উদ্দিন স্বাক্ষরিত এক চিঠিতে আজ সোমবার (১৯ আগস্ট) সকালে শপথ গ্রহণের দিন ধার্য করা হয়। এদিন সকালে মোকাররম হোসেন সুজন শপথ গ্রহণ করেন।

উল্লেখ্য, তৃতীয় ধাপের নির্বাচনে মোকাররম হোসেন সুজন ২৯ হাজার ৪১ ভোট পেয়ে নির্বাচিত হন। তিনি বিএনপির বহিষ্কৃত নেতা। দলীয় সিদ্ধান্ত না মেনে নির্বাচনে অংশ নেয়ায় বিএনপি তাকে অব্যাহতি দিয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS