ভিডিও

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ প্যাথলোজি কিটস জব্দ

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ১০:৫৮ রাত
আপডেট: আগস্ট ১৯, ২০২৪, ১০:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি : কুড়িগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ছাত্র ও ভোক্তা অধিকার অধিদপ্তরের যৌথ অভিযানে মেয়াদোত্তীর্ণ রিয়াজেন বা কিটস উদ্ধার করা হয়েছে। আজ সোমবার (১৯ আগস্ট) দুপুরে এই অভিযান পরিচালনা করা হয়। তদন্ত কমিটি গঠন করে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

আর বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কারীদের পক্ষ থেকে হাসপাতালের তত্ত্বাবধায়কের শাস্তির দাবি জানানো হয়। রিয়াজেন বা ওষুধ দিয়ে রোগীদের রক্ত, প্রসাবসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার ফলাফল দেয়া হয়।

মেয়াদোত্তীর্ণ যেসব রিয়াজেন বা কিটস পাওয়া গেছে সেগুলো হলো-ভেরিসল-৮৮টি পিস, উইডাল ফাস্ট কিট-১৪পিস, এ্যালবুমিন-১০পিস, এইচডিএল কলেস্ট্রোল-০৫পিস, ঐসিটিক এসিড-০৩পিস, কিউসি সলুশন-০৪পিস, লিইসোম্যান স্টেইন-০১পিস, এএলপি (ডিইএ)-০২পিস, জিইমাস স্টেইন-০২পিস, অ্যাটোক্যাল-০২পিস,  গ-ুকোজইপ্যাপ-০১পিস। এসব রিয়াজেন ২০২২-২৩-২৪ সালের মে মাস পর্যন্ত মেয়াদ থাকলেও সেগুলো দিয়ে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার অভিযোগ পাওয়া যায়।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সদস্য মাহমুদুল হাসান লিমন বলেন, হাসপাতালে বিভিন্ন অনিয়ম করা হয় রোগীদের সাথে এরকম সংবাদ আমরা প্রায়ই শুনে আসছি। কিন্তু হাসপাতালের তত্ত্বাবধায়ক এসব অনিয়মের ব্যাপারে তেমন কোন পদক্ষেপ নেন না বা গুরুত্ব দেন না।

এর আগেও আমরা এই হাসপাতালে অভিযান পরিচালনা করে নানা অনিয়ম পেয়েছি। কিন্তু বরাবরের মতো আশ্বাস ছাড়া কিছু মেলে না। তাই আমরা ছাত্র বৈষম্য আন্দোলনকারীদের পক্ষ থেকে হাসপাতালের তত্ত্বাবধায়কের শাস্তির দাবি জানাচ্ছি।

কুড়িগ্রাম ভোক্তা অধিকারের অতিরিক্ত দায়িত্বে থাকা সহকারী পরিচালক এএসএম মাসুম-উদ-দৌলা বলেন, প্যাথলোজি কিটস পরীক্ষা নিরীক্ষার জন্য অপরিহার্য একটি উপাদান। আর এসব মেয়াদোত্তীর্ণ সামগ্রী দিয়েই পরীক্ষা চালানো অপরাধ। ফ্রিজে গায়ে লেখা ২০২৫ সাল মেয়াদ। অথচ ফ্রিজের ভেতর থেকে এসব বিভিন্ন মেয়াদে মেয়াদোত্তীর্ণ কিটসগুলো জব্দ করা হয়েছে। আমরা আটককৃত এসব সামগ্রী নষ্ট করব।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: শাহিনুর রহমান শিপন বলেন, তত্ত্বাবধায়ক স্যারের নির্দেশে আমি অভিযানে এখানে এসেছি। প্যাথলোজিতে থাকা মেয়াদোত্তীর্ণ এসব কিটস ভুলবশত রাখা ছিল বলে দাবি করেন তিনি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS