ভিডিও

জয়পুরহাটের পাঁচবিবিতে দখলে রাখা রেলের সম্পত্তি উদ্ধার করে মালিককে হস্তান্তর

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ১১:১৫ রাত
আপডেট: আগস্ট ২০, ২০২৪, ১২:১৮ রাত
আমাদেরকে ফলো করুন

বাগজানা (জয়পুরহাট) প্রতিনিধি : জয়পুরহাটের পাঁচবিবিতে রেলওয়ের লীজকৃত সম্পত্তি অবৈধ দখলদার থেকে উদ্ধার করে লীজ গ্রহীতার কাছে হস্তান্তর করেছে রেলওয়ের পশ্চিমাঞ্চল পার্বতীপুর রেলওয়ের কর্মকর্তারা।

আজ সোমবার (১৯ আগস্ট) সকালে উপজেলার রাধাবাড়ী কালীশা পুকুর সংলগ্ন এলাকায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণের উপস্থিতিতে বর্তমান লীজ গ্রহীতা পাঁচবিবি মৌজার আলতাফ হোসেন খোকন বক্সের ছেলে শিল্পী মমিনুল ইসলাম মিঠুকে বেদখলকৃত এক একর একচল্লিশ শতাংশ জমি লাল ঝান্ডা টাঙ্গিয়ে বুঝিয়ে দেন।

জানা যায়, ইতোপূর্বে  ২০২৩ সালের ১৮ অক্টোবর  রেল কর্তৃপক্ষ ঢেঁড়া পিটিয়ে লাল ঝান্ডা দিয়ে ইজারা সূত্রে উক্ত সম্পত্তির সীমানা নির্ধারন করে রেল প্রশাসন ওই সম্পত্তি মিঠুকে বুঝিয়ে দিলেও বালিঘাটা বাজারের জাফরুল গং ঐ সম্পত্তি  নিজেদের দাবি করে বেদখল করে।

পরবর্তীতে প্রকৃত লীজ গ্রহীতা, মমিনুল ইসলাম মিঠু রেলওয়ে থেকে লীজ নেওয়া সম্পত্তি ফিরে পেতে চলতি বছরের ২৮ মে রেলওয়ে মন্ত্রণালয়ে একটি লিখিত আবেদন করেন।

ওই আবেদনের প্রেক্ষিতে লাইসেন্স কৃত সম্পত্তি সরেজমিনে বুঝিয়ে দেওয়ার জন্য রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ হুমায়ুন কবিরের নির্দেশে সিনিয়র সহকারী সচিব রফিকুল ইসলাম স্বাক্ষরিত একটি পত্র গত ৯ জুলাই মো: রেজাউল করিম প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা (পশ্চিম) রাজশাহীতে প্রেরণ করেন।

নির্দেশনানুযায়ী ১৯ আগস্ট বাংলাদেশ রেলওয়ে পার্বতীপুর কর্তপক্ষ বর্তমান লীজ গ্রহীতা মিঠুকে সম্পত্তি বুঝিয়ে দেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS