ভিডিও

রক্তের দাগ এখনও শুকায়নি এখনই কেন ভোট : মাহমুদুর রহমান মান্না

প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০৭:১০ বিকাল
আপডেট: আগস্ট ২০, ২০২৪, ০৭:১০ বিকাল
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : রক্তের দাগ এখনও শুকায়নি, এখনই কেন ভোট? এমন মন্তব্য করে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, টাকার জোরে কেউ ভোট করতে পারবে না, টাকার জোরে কেউ পুলিশ আনতে পারবে না। আমরা সংস্কার চাই। সংস্কার করেই সুষ্ঠু নির্বাচন দিতে যতদিন সময় লাগে লাগুক। গতকাল সোমবার দুপুরে নগরীর একটি কমিউনিটি সেন্টারে রংপুর জেলা নাগরিক ঐক্যের কর্মীসভায় তিনি একথা বলেন।

রংপুর প্রতিনিধি জানান, মাহমুদুর রহমান মান্না বলেন-আমরা আইন, বিচার, শিক্ষা, অর্থনীতির সংস্কার চাই। পুলিশ বাহিনীরও সংস্কার চাই যাতে করে পুলিশ জনবান্ধব হয়ে উঠতে পারে। আওয়ামী লীগ সরকারের ১৫ বছরে পাখির মত গুলি করে মানুষ হত্যা করা হয়েছে। তারা চুরি, নির্যাতন করেছে। আওয়ামী লীগ যতবার ক্ষমতায় গেছে ততবারই জনগণের ওপর অন্যায়, অত্যাচার করেছে।

মান্না বলেন, গরিব মানুষের কাছে বিচার পৌঁছে দিতে হবে। নতুন বাংলাদেশ গড়তে হলে শিক্ষা, স্বাস্থ্যসহ অনেক কিছুর পরিবর্তন করতে হবে। রংপুরে হাইকোর্ট করে বিচার পাওয়ার ব্যবস্থা করতে হবে। আমরা একটি নতুন বাংলাদেশ চাই। যেখানে কল্যাণ হবে। আমরা ক্ষমতার জন্য পাগল হইনি। এই সরকারের ওপর আমরা আস্থা রাখতে চাই। সংস্কারগুলো দেখতে চাই। রক্তের দাগ এখনও শুকায়নি, এখনই কেন ভোট?

নাগরিক ঐক্যের রংপুর জেলা আহবায়ক মহিউদ্দিনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের প্রেসিডিয়াম সদস্য মোফাখায়রুল ইসলাম নবাব, ভাষানী অনুষারী পরিষদের আহবায়ক রফিকুল ইসলাম বাবলু প্রমুখ।

এদিকে শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি জানান, গতকাল সোমবার বিকেলে বগুড়ার শিবগঞ্জ উপজেলা নাগরিক ঐক্য’র আয়োজনে শহীদ মুগ্ধ স্কয়ারে বিজয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

তিনি নতুন বাংলাদেশ গড়ার লক্ষ্যে কারো উস্কানিতে সাড়া না দেয়ার আহ্বান জানান। তিনি বলেন, ‘বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন শুধু কোটার জন্য নয়, ভাত কাপড় ও গণতন্ত্রের অধিকারের আন্দোলন।

শেখ হাসিনা চোরের মতো দেশ থেকে পালিয়েছে। অবৈধ ক্ষমতা ও দাপট কোন দিনও টেকে না, আমরা দখলদারিত্বের বাংলাদেশ চাইনা, আবু সাঈদরা দেশকে পাল্টে দিয়েছে। যারা দেশি-বিদেশি ষড়যন্ত্র করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায়, তাদের দাঁতভাঙা জবাব দিতে হবে।

নাগরিক ঐক্যের শিবগঞ্জ উপজেলা শাখার আহ্বায়ক শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাগরিক ঐক্য’র সাধারণ সম্পাদক শহিদুল্লাহ্ কাওছার।

নাগরিক ঐক্য শিবগঞ্জ উপজেলা সদস্য সচিব আব্দুল বাছেদ বাদশার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন- নাগরিক ঐক্য’র কেন্দ্রীয় নেতা আবু তালেব দেওয়ান, উপজেলা নাগরিক ঐক্য’র যুগ্ম আহ্বায়ক এনামুল হক, কার্যকারি সদস্য সাইদুর রহমান সাগর, সৈকত আমিন বিদ্যুৎ, সাদ্দাম হোসেন, রফিকুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন যুব নাগরিক ঐক্য শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি অমিত হাসান, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, নাগরিক ঐক্য নেতা আবুল কালাম, আব্দুল আলিম, আজাদুল ইসলাম,মাহবুব মোর্শেদ হিরা’ আলিফ হোসেন, লুৎফর, হারুন, জাহিদুল ইসলাম, শাহিনুর মাস্টার, আব্দুর রাজ্জাক, সুজা, জহুরুল ইসলামসহ উপজেলার সর্বস্তরের নেতাকর্মী।

সমাবেশ শেষে শিবগঞ্জ উপজেলার বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদ রনি প্রাং ও শিক্ষক সেলিম রেজার পরিবারের সাথে সাক্ষাত করেন প্রধান অতিথি মাহমুদুর রহমান মান্না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS