ভিডিও

বগুড়ায় টাকা আত্মসাতের দায়ে গ্রামীণ ব্যাংক সাবেক কর্মকর্তা’র কারা ও অর্থদন্ড

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৭:৫১ বিকাল
আপডেট: আগস্ট ২১, ২০২৪, ০৭:৫১ বিকাল
আমাদেরকে ফলো করুন

কোর্ট রিপোর্টার : গ্রামীণ ব্যাংক বগুড়ার গাবতলী শাখা হতে ৪ লাখ ৯ হাজার ৪৪৭ টাকা আত্মসাতের দায়ে ওই ব্যাংকের কেন্দ্র ব্যবস্থাপক (বরখাস্তকৃত) মোঃ শাহ আলম কে ৩ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। সেই সংগে ওই আসামিকে ৪ লাখ ৯৭ হাজার ৮১৬ টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানার টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়েছে। জরিমানার টাকা ফৌজদারী কার্যবিধির ৩৮৬ ধারা মোতাবেক আদায়যোগ্য মর্মে রায়ে উল্লেখ করা হয়েছে। সাজাপ্রাপ্ত আসামি শাহ আলম জয়পুরহাটের সদর উপজেলার ভাদসা গ্রামের আইয়ুব আলীর ছেলে। আজ বুধবার (২১ আগস্ট) বগুড়ার স্পেশাল জজ মোঃ শহিদুল্লাহ্ এই মামলার রায় দেন।

উল্লেখ্য, গ্রামীণ ব্যাংকের পক্ষে গাবতলী শাখার তৎকালীন শাখা ব্যবস্থাপক মাহমুদ উল হাসান কর্তৃক গত ২০০৯ সালে দায়েরকৃত এই মামলার অভিযোগে উল্লেখ করেন যে আসামি মোঃ শাহ আলম কেন্দ্র ব্যবস্থাপক হিসেবে গাবতলী শাখায় কর্মরত থাকাকালে গত ২০০৫ সালের ৬ মার্চ হতে ২০০৬ সালের ১৮ ডিসেম্বর পর্যন্ত কর্মরত থাকাকালে তিনি ওই ব্যাংকের শাখা হতে সদস্যদের নিকট হতে আদায়কৃত টাকা, জিপি এস’র কিস্তির টাকা, পল্লী ফোনের টাকা, কেন্দ্রের ঘর মেরামতের টাকা, ঋণ বিতরণের টাকা, ভূয়া ঋণ বিতরণ দেখিয়ে  ৪ লাখ ৯ হাজার ৪৪৭ টাকা আত্মসাত করেন।

তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শেষে বরখাস্ত করা হয়। মামলাটি পরিচালনা করেন বাদি রাষ্ট্রপক্ষে দুদকের পিপি এ. মোঃ আনোয়ার হোসেন এবং আসামি পক্ষে এড, ফয়জুর রহমান চৌধুরী (চন্দন)।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS