ভিডিও

সরকারি সুযোগ-সুবিধা চেয়ে কান্নায় ভেঙ্গে পড়লেন অপসারিত ভাইস চেয়ারম্যান

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৯:১৮ রাত
আপডেট: আগস্ট ২১, ২০২৪, ০৯:১৯ রাত
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীর মোহনপুর উপজেলা পরিষদের অপসারিত মহিলা ভাইস চেয়ারম্যান শেখ হাবিবা এখনও আবাসন সুবিধা চান। পাশাপাশি দাবি করেছেন মাসিক সম্মানী ভাতাও। আজ বুধবার (২১ আগস্ট) দুপুরে সংবাদ সম্মেলন করে তিনি সরকারের কাছে এ দাবি জানিয়েছেন। এ ব্যাপারে তিনি প্রধান উপদেষ্টার দৃষ্টি আকর্ষণ করেন।

নগরীর কাদিরগঞ্জে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করেন শেখ হাবিবা। তিনি উপজেলা কৃষকলীগের মহিলা বিষয়ক সম্পাদক। গত ২৯ মে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে প্রথমবার মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

সংবাদ সম্মেলনে শেখ হাবিবা বলেন, রাজনৈতিক প্রতিহিংসার জেরে তিনি ২০১১ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত সাতটি মিথ্যা মামলার আসামি হয়েছেন। সাতবার জেলে গিয়েছেন। এখনও দুটি মামলা বিচারাধীন। এবার নির্বাচনে দল-মত নির্বিশেষে সবাই তাকে ভোট দেন।

সর্বোচ্চ ৪২ হাজার ৯৮৩ ভোট পেয়ে নির্বাচিত হন। দায়িত্ব নেওয়ার পর অল্পদিনের মধ্যেই গত সোমবার দেশের সব উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের অপসারণ করে সরকার।

তিনি আরও বলেন, মহিলা ভাইস চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর তিনি উপজেলা সদরে সরকারি কোয়ার্টারে উঠেছেন। তার মেয়েকে মডেল স্কুলে ভর্তি করেছেন। এ জন্য তিনি এখনও সরকারি কোয়ার্টারে থাকতে চান এবং এই সুযোগ দেওয়ার জন্য তিনি প্রধান উপদেষ্টার কাছে দাবি জানান।

একইসাথে পদ থেকে অপসারিত হলেও মাসিক সম্মানী ভাতা দেওয়ারও দাবি জানান শেখ হাবিবা। তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে চতুর্থ বর্ষের শিক্ষার্থী বলে উল্লেখ করেন। তার স্বামী মাসুদ রানা একজন চা দোকানি। চা বিক্রি করে সংসার চালান। সম্মানী ভাতার টাকাটা পেলে সংসারে আর্থিক স্বচ্ছলতা থাকত।

সংবাদ সম্মেলনে শেখ হাবিবার মা ঘাষিগ্রাম ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী আসনের সাবেক মহিলা সদস্য মিনা বেগম উপস্থিত ছিলেন। দুই শিশুকে সাথে নিয়ে সংবাদ সম্মেলন করে এসব সুবিধা চান শেখ হাবিবা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS