ভিডিও

হবিগঞ্জে বন্যায় তলিয়ে গেছে আমনের বীজতলা ভেসে গেছে মাছ

প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০২:৪২ দুপুর
আপডেট: আগস্ট ২২, ২০২৪, ০২:৪২ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: হবিগঞ্জে নতুন করে আরও অনেক এলাকা বন্যার পানিতে প্লাবিত হয়েছে। এতে আমনের বীজতলা ও সবজি ক্ষেত তলিয়ে গেছে। মৎস্য খামার থেকে ভেসে গেছে মাছ।

বৃষ্টি ও  পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় ২৫ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) সুমি রানি পাল গণমাধ্যমকে এসব তথ্য জানান।

তিনি বলেন, হবিগঞ্জ সদর, চুনারুঘাট, মাধবপুর ও শায়েস্তাগঞ্জ উপজেলার ২৫ হাজার ৬০৮ জন পানিবন্দি হয়ে পড়েছেন। তাদের জন্য প্রস্তুত রয়েছে ১১৬টি আশ্রয়কেন্দ্র। এছাড়া পানিবন্দি মানুষের মাঝে বিতরণের জন্য ৯৬৫ টন চাল, এক হাজার ৫৬০ প্যাকেট শুকনো খাবার ও নগদ ২১ লাখ ২৭ হাজার ৫০০ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

পাউবো সূত্র জানায়, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে খোয়াই নদীর পানি চুনারুঘাট উপজেলার বাল্লা পয়েন্টে বিপৎসীমার ২০১ সেন্টিমিটার, শায়েস্তাগঞ্জ পয়েন্টে ১২৭ সেন্টিমিটার, সদর উপজেলার মাছুলিয়া পয়েন্টে ১৯৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS