ভিডিও

এক মাস পর রহনপুর-সিঙ্গাবাদ রুট দিয়ে এলো ভারতীয় পণ্যবাহী ট্রেন

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ০৭:০০ বিকাল
আপডেট: আগস্ট ২৩, ২০২৪, ০৭:০০ বিকাল
আমাদেরকে ফলো করুন

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : দেশে ছাত্র জনতার আন্দোলনের কারণে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রী ও পণ্যবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ার এক মাস পর গত মঙ্গলবার থেকে রহনপুর-সিঙ্গাবাদ রুট দিয়ে পণ্যবাহী ট্রেন চলাচল শুরু হয়েছে। আজ শুক্রবার (২৩ আগস্ট) পর্যন্ত এ রুট দিয়ে ৫টি র‌্যাক বাংলাদেশের রহনপুর রেলওয়ে শুল্ক স্টেশনে প্রবেশ করেছে।

এ বিষয়ে রহনপুর স্টেশন ম্যানেজার শহিদুল ইসলাম জানান, গত ১৯ জুলাই থেকে এ রুটে ভারত থেকে পণ্য পরিবহন বন্ধ হয়ে যায়। এতে সীমান্তের ওপারে ৮টি মালবাহী ট্রেন আটকা পড়ে। গত ২০ আগস্ট থেকে পুনরায় পণ্যবাহী ট্রেন চালু হওয়ায় আজ শুক্রবার (২৩ আগস্ট) পর্যন্ত ৫টি র‌্যাক বাংলাদেশে প্রবেশ করেছে।

গত ৩ দিনে (বৃহস্পতিবার পর্যন্ত) ৪টি ডিওসি বোঝাই র‌্যাক দেশের বিভিন্ন গন্তব্য ছেড়ে গেছে। এছাড়া, আটকে পড়া ভারতীয় খালি ওয়াগনগুলো বৃহস্পতিবার এ রুট দিয়ে ভারতে গেছে।

এদিকে, রহনপুর রেলওয়ে এলসি স্টেশনের সিএন্ডএফ এজেন্ট সেলিম উদ্দিন জানান, গত জুলাই মাসে এলসি করা মালামালগুলো এখন এ রুট দিয়ে আসা শুরু হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS