ভিডিও

জয়পুরহাটের পাঁচবিবিতে বেড়া দিয়ে জোর করে জমি দখলের অভিযোগ

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ১০:০৩ রাত
আপডেট: আগস্ট ২৩, ২০২৪, ১০:০৩ রাত
আমাদেরকে ফলো করুন

বাগজানা (জয়পুরহাট) প্রতিনিধি : পাঁচবিবিতে বজলুর রশিদ নামের এক ব্যক্তির জমি জোরপুর্বক দখলের অভিযোগ পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার বাগজানা ইউনিয়নের উত্তর কৃষ্ণপুর গ্রামে ঘটনাটি ঘটে। এ ঘটনায় বজলুর রশিদ পাঁচবিবি থানায় লিখিত অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগে জানা যায়, প্রতিবেশী আকরাম হোসেনের সঙ্গে বজলুর রশিদের চলাচলের রাস্তাকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বিবাদ চলে আসছে। অভিযোগকারী বজলুর রশিদের পৈত্রিক সূত্রে পাওয়া উত্তর কৃষ্ণপুর মৌজার ৭২ শতক জমি দখলস্বত্ত্ব থাকার পরও প্রতিবেশী আকরাম হোসেনসহ তার দলবল বাঁশের বেড়া দিয়ে জোরপূর্বক ঐ জমি দখল করেন।

এসময়  তিনি নিষেধ করলে দখলকারীরা অকথ্য ভাষায় গালিগালাজ ও মারপিটের হুমকি দেন। বজলুর রশিদ আরও বলেন ‘আমার জানালা, ল্যাট্রিন ভেঙে ও গাছ কেটে আমার জায়গার উপর দিয়ে রাস্তা বের করা হয়েছে, যা সম্পূর্ণ অন্যায়। আমি এর সুষ্ঠু বিচার চাই।’ এ ঘটনায় তার  পরিবার  নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান।

এ ব্যাপারে প্রতিবেশী আকরাম হোসেন বলেন, ‘আমি প্রথমে অভিযোগ করেছি। অভিযোগের ভিত্তিতেই ইউনিয়ন পরিষদ ও প্রশাসন আমাকে রাস্তা বের করে দিয়ে গেছে।’ বাগজানা ইউপি চেয়ারম্যান নাজমুল হক বলেন, ‘অতিরিক্ত জমির উপর দিয়ে রাস্তার ব্যবস্থা করে দেওয়া হয়েছে।’ পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফয়সাল বিন আহসান বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS