ভিডিও

বগুড়ার আদমদীঘিতে সাবেক এমপিসহ ৩৭৫ জনের বিরুদ্ধে মামলা

বিএনপির অফিসে হামলা ও অগ্নিসংযোগের অভিযোগ

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৮:৪৪ রাত
আপডেট: আগস্ট ২৬, ২০২৪, ০৮:৪৪ রাত
আমাদেরকে ফলো করুন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : আদমদীঘি বাসস্ট্যান্ড এলাকায় বিএনপির অফিসে হামলা, ভাঙ্চুর ও ককটেল বিস্ফোরণের অভিযোগে বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনের সাবেক এমপি সাইফুল্লাহ আল মেহেদী বাঁধনসহ ৩৭৫ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

এই মামলায় সাবেক এমপি বাঁধনের বাবা সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু, তার মা জেলা পরিষদ সদস্য ও মহিলা আওয়ামীলীগের সভাপতি মনজু আরা বেগম, ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমানসহ ১২৫ জনের নাম উল্লেখ করা হয়েছে।

মামলায় অজ্ঞাত হিসাবে আরও ২৫০জনকেও আসামি করা হয়েছে। বিশেষ ক্ষমতা আইন তৎসহ বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে। গতকাল রোববার রাতে আদমদীঘি উপজেলা জাতীয়তাবাদী শ্রমিকদলের সভাপতি কুসুম্বী গ্রামের মিজানুর রহমান বাদি হয়ে এই মামলা দায়ের করেন। আদমদীঘি থানার (ওসি) রাজেশ কুমার চক্রবর্তী মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ সুত্রে জানা যায়, গত ৪ আগস্ট বেলা ১১টার দিকে আদমদীঘিতে বৈষম্যবিরোধী শান্তিপুর্ন ছাত্র আন্দোলনকে ঠেকানোর জন্য উল্লেখিত আসামিরা ককটেল, পেট্রোল, শাবল ও লাঠিসোটাসহ ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে বেআইনী জনতায় দলবদ্ধ হয়ে বিভিন্ন উস্কানিমুলক স্লোগান দিয়ে আদমদীঘি সদরে বাসস্ট্যান্ড এলাকায় বিএনপির অফিসের সামনে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতংক সৃষ্ঠি করে।

এরপর বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা নিরাপদ দূরত্বে চলে গেলে হামলাকারীরা বিএনপি অফিসে প্রবেশ করে দরজা-জানালা ভাঙচুর, চেয়ার, কাঠের আলমারী, ফ্যানসহ অন্যান্য আসবাবপত্র ও শহীদ জিয়াউর রহমান, বেগম খালেদা জিলা ও তারেক রহমানের ছবি ঘর থেকে বের করে তাতে পেট্রোল ঢেলে অগ্ন্নিসংযোগ করে। এতে প্রায় দেড় লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ২০ আগস্ট সান্তাহারে যুবদল অফিসে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় ১২৭জন আওয়ামীলীগ নেতা-কর্মীর বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS