ভিডিও

বন্যার্তদের সহযোগিতায় শিক্ষার্থীদের ব্যতিক্রমী আয়োজন লাইভ স্কেচ ও দেশ গান

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ১১:২৭ রাত
আপডেট: আগস্ট ২৭, ২০২৪, ১১:৩৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : রাস্তার মাঝে দাঁড়িয়ে কেউ গিটার বাজাচ্ছেন, তো কেউ মুখে বাঁশি নিয়ে সুর তুলছেন, কেউবা খঞ্জরি বাজাচ্ছেন, তো কেউ বসে তবলায় টুং-টাং শব্দ তুলছেন। সবার মুখেই দেশের গান। কেউ কেউ বসে কয়েক মিনিটের মধ্যে পেন্সিল স্কেচে আঁকছেন পোট্রেট কিংবা ব্যাঙ্গচিত্র।

পনেরো থেকে কুড়ির এই তরুণরা জড়ো হয়েছিলেন বগুড়া শহরের জেলখানার মোড়ে। আজ সোমবার (২৬ আগস্ট) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রায় দুই ঘন্টা বন্যার্তদের সহযোগিতায় সাধারণ শিক্ষার্থীরা এই আয়োজন করে। সাধারণ শিক্ষার্থীদের মাঝে ছিলো চিত্রশিল্পী ও সঙ্গীতশিল্পী।

‘বানভাসীদের পাশে আমরা’ নামে শিক্ষার্থীদের এই আয়োজনে তারা হিউম্যান কার্টুন বা ব্যাঙ্গচিত্র, কুইক স্কেচ ও মিউজিক সেশনের জন্য নির্ধারিত কোন মূল্য ধরেননি। খুশি হয়ে যে যেটুকুন অর্থ দিয়েছেন সেটিই নিয়ে তারা বন্যার্তদের পাশে দাঁড়াবেন। ‘বন্যার্তদের পাশে দাঁড়াই’ লেখা সম্বলিত কাগজের বক্স হাতে তরুণদের কেউ কেউ  স্কেচ আঁকানোর জন্য অর্থ তুলছেন।

এই আয়োজনে স্কেচ আঁকিয়ে বগুড়া জিলা স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী রূপান্তর জানান, আমরা মূলত বন্যার্তদের সহযোগিতার জন্য এই আয়োজন করেছি। কুইক কার্টুন, ব্যাঙ্গচিত্র এবং পেন্সিল স্কেচ আমরা করছি। এই ছবি আঁকা থেকে যে অর্থ আমরা পাবো সবই যাবে বন্যার্তদের জন্য।

রূপান্তর ছাড়াও এই আয়োজনে স্কেচ আঁকিয়েছেন ফায়াজ রহমান, জামিল জয়, হাবিবুর রহমান হাসান। এছাড়া গান গেয়েছেন সুমাইয়া আক্তার, লামিয়া, ইফতেখার আহমেদ প্রীতম, ইসরাত জাহান এশা এবং হৃদয় সরকার।

এই আয়োজনের সমন্বয়ক হৃদয় সরকার জানান, আমরা সবাই বগুড়ার শিক্ষার্থী। যারা গান এবং ছবি আঁকতে পারে তারাই এই আয়োজনে এসেছেন। আমরা ভেবেছি, যেহেতু আমরা গান-ছবি আঁকা এসব পারি তাই এই প্রতিভাকে বন্যার্তদের সহযোগিতার জন্য কাজে লাগাই।

মানুষের কাছে গিয়ে যদি আমরা শুধু টাকা চাই, জিনিসটা অন্য রকম লাগবে। তাই গান ও ছবি আাঁকার মাধ্যমে মানুষকে বিনোদনও দেওয়া হবে এবং বন্যার্তদের সহযোগিতাও করা হবে। এটা ভেবেই একত্রিত হওয়া। বন্যার্তদের সহযোগিতায় আগামীকাল মঙ্গলবার বিকেল তিনটায় পুলিশ প্লাজায় একই রকম আয়োজন করা হবে বলে হৃদয় সরকার জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS