ভিডিও

বগুড়ার সোনাতলায় গ্রামীণ সড়কের করুণ দশা, পথচারীদের ভোগান্তি চরমে

 সোনাতলার বরাদ্দ নেওয়া হয়েছে সারিয়াকান্দিতে

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ১১:৪৬ রাত
আপডেট: আগস্ট ২৭, ২০২৪, ০৫:৩৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সোনাতলায় গ্রামীণ সড়কের করুণ দশা দেখা দিয়েছে। অপরদিকে গ্রামীণ অবকাঠামো উন্নয়নের জন্য ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় ৫৭টি উন্নয়ন প্রকল্পের বিপরীতে প্রায় দেড় কোটি টাকা বরাদ্দ দিলেও তা স্থানান্তর করে সারিয়াকান্দি উপজেলায় নিয়ে যাওয়া হয়েছে। এতে মানুষের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

বগুড়ার সোনাতলা উপজেলার জনগুরুত্বপূর্ণ ১০টি সড়কের করুণ দশা হয়েছে। ২০২৩ সালের বন্যায় সড়কগুলোর গত ক্ষতিগ্রস্ত হলেও সড়কগুলো সংষ্কার করা হয়নি। সড়কগুলো হচ্ছে, উপজেলার তেকানীচুকাইনগর ইউনিয়নের বন্যা নিয়ন্ত্রণ বাঁধ থেকে মহেশপাড়া বালিকা বিদ্যালয় ও কলেজ ভায়া পূর্ব তেকানী সড়ক, চরপাড়া-ঠাকুরপাড়া ভায়া হাটকরমজা সড়ক, শিচারপাড়া-রশিদপুর সড়ক, সুজাইতপুর-বালুয়া সড়ক, হাটকরমজা-পোড়াপাইকর সড়ক, ভেলুরপাড়া-শিহিপুর সড়ক।

এদিকে চলতি অর্থবছরে বগুড়ার সোনাতলা উপজেলার গ্রামীণ অবকাঠামো উন্নয়নে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় ৫৭টি উন্নয়ন প্রকল্পের বিপরীতে প্রায় দেড় কোটি টাকা বরাদ্দ দেয়। অভিযোগ উঠেছে, বগুড়ার সোনাতলায় গ্রামীণ রাস্তা, শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ ৫৭টি প্রকল্পের বিপরীতে বরাদ্দকৃত টাকা সোনাতলা উপজেলায় ব্যয় না করে তা স্থানান্তর করে সারিয়াকান্দি উপজেলায় নিয়ে যাওয়া হয়েছে। এতে করে সোনাতলা উপজেলার গ্রামীণ রাস্তাঘাট উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছে।

খোঁজখবর নিয়ে জানা গেছে, সাবেক সংসদ সদস্য সাহাদারা মান্নান প্রভাব খাটিয়ে সোনাতলা উপজেলার বরাদ্দকৃত অর্থ সারিয়াকান্দি উপজেলায় স্থানান্তর করেছেন। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মাহবুবুল আলম বলেন, ইতিমধ্যেই বেশ কয়েকটি সড়ক সংস্কার করতে বরাদ্দ পাওয়া গেছে। অবশিষ্টগুলোর পর্যায়ক্রমে হবে।

এ বিষয়ে সারিয়াকান্দি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন, স্থানান্তর হওয়া ৫৭ প্রকল্প সারিয়াকান্দিতে যাওয়া মাত্রই প্রাথমিক অর্থ ছাড় পেয়েছেন প্রকল্পের সভাপতিরা। এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আয়েশা সিদ্দিকা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এছাড়াও চলতি অর্থ বছরে বেশ কিছু প্রকল্পের অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS