ভিডিও

দিনাজপুর নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০৭:৫৫ বিকাল
আপডেট: আগস্ট ২৮, ২০২৪, ০৭:৫৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে। চিকিৎসকসহ বিভিন্ন পদে জনবল সংকট ও শয্যা সমস্যা দেখা দিয়েছে কমপ্লেক্সটিতে। গতকাল বুধবার কমপ্লেক্সের এনসিডি কর্নারে গিয়ে দেখা যায় সেবিকারা ডায়াবেটিস রোগীদের রক্তচাপ আর ডায়াবেটিস পরীক্ষা করে দেখলেও ওষুধ সরবরাহ না থাকায় রোগীদের দিতে পারছেনা।

ভাদুরিয়া এবং আফতাবগঞ্জ উপস্বাস্থ্য কেন্দ্র থেকে আসা দুজন ফার্মাসিস্ট রোগী দেখছেন। এভাবেই বেশ কিছুদিন ধরে চলে আসছে সেখানকার সেবা কার্যক্রম। ফলে এলাকাবাসী কাঙ্খিত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

বিষয়টি নিয়ে কমপ্লেক্সে অতিরিক্ত দায়িত্বে থাকা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তানভীর হাসনাত রবিন জানান, ৩১ শয্যা বিশিষ্ট কমপ্লেক্সটি ৫০ শয্যায় উন্নীতকরণে অবকাঠামো নির্মাণ হলেও তা চালু হয়নি।

কমপ্লেক্সটিতে রোগী বেশি হলেও ৩১ জনের বেশি বরাদ্দ ব্যবহারের সুযোগ নেই। চিকিৎসকসহ অন্যান্য পদে জনবল সংকট তো আছেই। পরিচ্ছন্নকর্মী না থাকায় অনেক সময় স্বাস্থ্য কমপ্লেক্স অপরিষ্কার থাকছে। এনসিডি কর্নারে ওষুধ সরবরাহ নেই। তবে অন্যান্য ওষুধ আছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS