ভিডিও

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মেয়াদোত্তীর্ণ সরকারি ভ্যাকসিন বিক্রির দায়ে জরিমানা

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০৯:০৮ রাত
আপডেট: আগস্ট ২৯, ২০২৪, ১২:৫২ রাত
আমাদেরকে ফলো করুন

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি : হাঁসের ডাক প্লেগ রোগের মেয়াদ উত্তীর্ণ সরকারি ভ্যাকসিন বিক্রির দায়ে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে প্রাণিপুষ্টি ফার্মেসীর মালিক মকলেসুর রহমানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ বুধবার (২৮ আগস্ট) দুপুরে সহকারী কমিশনার (ভূমি) এনএম ইসফাকুল কবীর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন। এসময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রনজিত কুমার সিংহ, গণমাধ্যম কর্মীসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

সহকারী কমিশনার (ভূমি) দপ্তর সূত্রে জানা যায়, উপজেলার জাবরহাট এলাকার খামারি মাহফুজ গত শনিবার পৌর শহরের কাজী নজরুল ইসলাম সড়কের প্রাণিপুষ্টি ফার্মেসী থেকে হাঁসের ডাক প্লেগ রোগের একটি ভ্যাকসিন কিনে নিয়ে যায়। বাড়িতে গিয়ে দেখতে পায় ভ্যাকসিনটি মেয়াদ উত্তীর্ণ এবং সরকারি।

তিনি বিষয়টি উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও উপজেলা নির্বাহী অফিসারকে জানায়। অভিযোগের ভিত্তিতে ঐ ফার্মেসীতে এসে ঘটনার সত্যতা পায় সহকারী কমিশনার। পরে মোবাইল কোর্টের মাধ্যমে ফার্মেসী মালিককে জরিমানা করা হয়।

প্রাণিপুষ্টি ফার্মেসীর মালিক মকলেসুর রহমান জানান, তার এক আত্মীয় সরকারিভাবে ভ্যাকসিনেশনের কাজ করে। তার দোকানে সরকারি ভ্যাকসিন রেখে বিভিন্নস্থানে ভ্যাকসিনেশনের জন্য যান তার ঐ আত্মীয়। ঘটনার দিন তিনি দোকানে ছিলেন না। এক কর্মচারী ভুল করে সরকারি ভ্যাকসিন বিক্রি করেছে। সেটা যে মেয়াদ উত্তীর্ণ ছিল, তা সে খেয়াল করেনি।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রনজিত কুমার সিংহ জানায়, সরকারি ভ্যাকসিন ফার্মেসীতে কিভাবে এসেছে সেটা তিনি জানেন না। তার অফিসের কেউ এটার সাথে জড়িত থাকলে অবশ্যই ব্যবস্থা নেওয়া নেবেন।

সহকারী কমিশনার (ভূমি) এনএম ইসফাকুল কবীর জানান, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে তিনি ঘটনাস্থলে এসে অভিযোগের সত্যতা পান এবং ওষুধ আইন ১৯৪০ এর ১৮ ধারা লঙ্ঘনের দায়ে ফার্মেসী মালিককে ৫ হাজার টাকা জরিমানা করেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS