ভিডিও

বগুড়ার গাবতলীতে সরকারি লিজকৃত বিলের মাছ লুটপাট চলছেই

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০৯:৪১ রাত
আপডেট: আগস্ট ২৯, ২০২৪, ১২:৫২ রাত
আমাদেরকে ফলো করুন

গাবতলী (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার গাবতলীতে সরকারি লিজকৃত চকবোচাই বাইশা বিলের মাছ লুটপাট চলছেই। গত ৫ আগস্ট থেকে দিনরাত ওই বিলের মাছ বিভিন্ন জাল দিয়ে মেরে লুট করা হচ্ছে, যা দেখার কেউ নেই। জলমহালটি আবারও নিজেদের নিয়ন্ত্রণে নিতে প্রশাসন ও রাজনৈতিক নেতাদের দ্বারে দ্বারে ঘুরছেন ভুক্তভোগীরা।

জানা গেছে, গত বছরের ১৪৩০ বাংলা সন থেকে ১৪৩২ বাংলা সন পর্যন্ত তিন বছর মেয়াদি সরকারি জলমহালটি বগুড়া ডিসি অফিস থেকে লিজ নেন গাবতলী সদর ইউনিয়নের সোন্দাবাড়ী মৎস্য সমবায় সমিতির সভাপতি আশিকুর রহমান আশিক। লিজ নেয়ার পর প্রায় সাড়ে পাঁচ লাখ টাকা ব্যয়ে জলমহালটি পরিস্কার করে তাতে মাছ চাষের উপযোগী করা হয়।

এরপর প্রায় ২০ লাখ টাকার বিভিন্ন জাতের মাছ ছাড়া হয়। ৫ আগস্ট সরকার পতনের পর থেকে স্থানীয় একদল সন্ত্রাসী মাছ লুটপাট করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে গাবতলী উপজেলা বিএনপি’র সভাপতি মোরশেদ মিলটন বলেন, বিষয়টি শুনেছি। তবে বিএনপি’র কেউ এ কাজের সাথে জড়িত থাকার প্রমাণ পেলে সাংগঠনিক ব্যবস্থার পাশাপাশি আইনি ব্যবস্থা নেবে প্রশাসন। আমরা সার্বিকভাবে সহযোগিতা করবো।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুসরাত জানান বন্যা বলেন, খুব দ্রুত সময়ের মধ্যে লিজ গ্রহীতাকে জলমহালটি বুঝিয়ে দেওয়া হবে। সেই সাথে এ কাজে যারা জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS