ভিডিও

অস্ত্রোপচারে শিশুর মৃত্যু : পল্লীচিকিৎসক ও তার বাবা গ্রেপ্তার

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০২:১৬ দুপুর
আপডেট: আগস্ট ২৯, ২০২৪, ০৪:২৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

মফস্বল ডেস্ক : অস্ত্রোপচার করার সময় ৯ মাসের শিশুর মৃত্যুর অভিযোগে পল্লিচিকিৎসক হাবিবুর রহমান ও তার বাবা ওষুধের দোকানের মালিক হাছেন আলীকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার বিকেলে নাটোর শহরের পশ্চিম বাইপাস এলাকার রেনু ফার্মেসি নামের একটি ওষুধের দোকানে এই শিশু মৃত্যুর ঘটনা ঘটে। মৃত শিশুটির নাম আসিফ হোসেন। সে রাজশাহীর পুঠিয়া উপজেলার দমদমা গ্রামের বাসিন্দা আসাদুল ইসলামের ছেলে। গ্রেপ্তারের পর আজ বৃহস্পতিবার সকালে বাবা-ছেলেক আদালতে পাঠানো হয়েছে।

আসাদুল ইসলাম বলেন, তার ছেলে আসিফ তিন মাস থেকে অসুস্থ। মাথাব্যথার কারণে সব সময় কান্নাকাটি করত। দারিদ্র্যের কারণে তারা ছেলের উন্নত চিকিৎসা করাতে পারেননি। এক প্রতিবেশীর পরামর্শে তারা পল্লিচিকিৎসক হাবিবুর রহমানের কাছে নিয়ে আসেন। পল্লীচিকিৎসক জানান, ছেলের মাথায় টিউমার হয়েছে। অস্ত্রোপচার করে টিউমার ফেলে দিয়ে ছেলেকে সুস্থ করতে পারবেন। তার কথায় রাজি হলে হাবিবুর রহমান অস্ত্রোপচার করতে গিয়ে ছেলেকে মেরে ফেলেন।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, পল্লীচিকিৎসক হাবিবুর রহমানের পরামর্শে শিশু আসিফ হোসেনকে গতকাল সকালে নাটোর শহরের বাইপাস এলাকার রেনু ফার্মেসিতে নিয়ে আসেন তার মা-বাবা। দুপুরে ফার্মেসির একটি কক্ষে শিশুটির অস্ত্রোপচার শুরু করেন হাবিবুর রহমান। দীর্ঘ সময় পর তিনি কক্ষ থেকে বের হয়ে শিশুটির মা-বাবাকে জানান, অস্ত্রোপচার শেষ হয়েছে, শিশুটি ঘুমাচ্ছে। তার কথায় সন্দেহ হলে মা-বাবা ভেতরে ঢুকে দেখেন তাদের ছেলে মৃত অবস্থায় পড়ে আছে। তারা চিৎকার শুরু করলে আশপাশের লোকজন ছুটে এসে পল্লীচিকিৎসক হাবিবুর রহমান ও তার বাবা ওষুধের দোকানটির মালিক হাছেন আলীকে আটক করেন। খবর পেয়ে সেনাবাহিনী ও সদর থানার পুলিশের সদস্য এসে তাদের থানায় নিয়ে যান। এ ঘটনায় বুধবার রাতেই শিশুটির বাবা আসাদুল ইসলাম বাদি হয়ে চিকিৎসায় অবহেলার অভিযোগে পল্লীচিকিৎসক হাবিবুর রহমান ও তার বাবা ওষুধের দোকানের মালিক হাছেন আলীর নামে নাটোর সদর থানায় মামলা করেন।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, মামলায় কথিত চিকিৎসক ও তার বাবাকে গ্রেপ্তার করে আজ আদালতে পাঠানো হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS