ভিডিও

বিএনপির সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবরের মুক্তির দাবিতে মানববন্ধন

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৫:৪৭ বিকাল
আপডেট: আগস্ট ২৯, ২০২৪, ০৬:০৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

নেত্রকোনার মোহনগঞ্জে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

আজ বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে মোহনগঞ্জ পৌরশহরে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়। 

এতে উপজেলার কয়েক হাজার নেতা-কর্মী অংশ নেয়। এছাড়া পৌর কাউন্সিলর ও সংশ্লিষ্ট কর্মচারীরা, বণিক সমিতিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এতে অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য দেন উপজেলা বিএনপির আহ্বায়ক সেলিম কার্ণায়েন, সদস্য সচিব টিপু সুলতান, পৌর বিএনপির আহ্বায়ক ফজলুল হক মাসুম, সদস্য সচিব গোলাম রব্বানী পুতুল, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জামিউল ইসলাম রাকিব, পৌর ছাত্রদলের আহ্বায়ক নাজমুস শাদী চৌধুরী অপু প্রমুখ।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে নেত্রকোনা জেলা শহর, মদন, খালিয়াজুরী ও মোহনগঞ্জসহ বিভিন্ন শহর ও ইউনিয়নে লুৎফুজ্জামান বাবরের মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে আসছে বিএনপি।

নেত্রকোনা তথা ভাটি বাংলার জনপ্রিয় নেতা হিসেবে পরিচিত ছিলেন লুৎফুজ্জামান বাবর। ২০০১ সালে বিএনপি নেতৃত্বাধীন জোট সরকারের সময় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি। পরে ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে তাকে গ্রেফতার করা হয়। পরে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর ২১ আগস্ট (২০০৪ সাল) গ্রেনেড হামলা ও ১০ ট্রাক অস্ত্র মামলায় তাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। এরপর থেকে তিনি দীর্ঘ দিন ধরে কারাগারে বন্দী আছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS