ভিডিও

মিয়ানমারে তীব্র সংঘর্ষে বিস্ফোরণের বিকট শব্দ, কাঁপছে টেকনাফ সীমান্ত

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৬:৪৭ বিকাল
আপডেট: আগস্ট ২৯, ২০২৪, ০৬:৪৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

মিয়ানমারের রাখাইন রাজ্যে সংঘাতের জের ধরে নাফ নদীর ওপারে মংডু শহর ঘিরে তুমুল সংঘর্ষ চলছে। টেকনাফে সীমান্ত উপজেলায় বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাত ১২ টার পর থেকে মিয়ানমারের অভ্যন্তরে মর্টারশেল বিস্ফোরণের বিকট শব্দ আসছে টেকনাফে। নাফ নদীর ওপারে টেকনাফ সীমান্তের পূর্বে প্রায় ৩০ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে ভেসে আসছে মর্টারশেল বিস্ফোরণের বিকট শব্দ, যার কারণে সীমান্ত পাড়ের বাসিন্দারা আবারো নতুন করে আতঙ্ক ছড়িয়েছে।

এদিকে খারাংখালী, টেকনাফ, পৌরসভা, হ্নীলা, জাদিমুড়া, দমদমিয়া, নাইট্যংপাড়া, পৌরসভার জালিয়াপাড়া, নাজিরপাড়া, সাবরাং, শাহপরীর দ্বীপ, নাফ নদীর মোহনা ও নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে ভেসে আসছে বিস্ফোরণের বড় বড় শব্দ। সীমান্তের লোকজন বলছে, দীর্ঘদিন বন্ধের পরে এই প্রথম কোনো বড় ধরনের মর্টারশেল বিস্ফোরণের বিকট শব্দে কাঁপছে টেকনাফ। 

হ্নীলা ওয়াব্রাং এলাকার সীমান্ত বাসিন্দা কামাল জানান, মিয়ানমারের অভ্যন্তর থেকে ১০-১৫ মিনিট পরপর মর্টারশেল বিস্ফোরণের আওয়াজ পাওয়া যাচ্ছে। যার কারণে আমরা আতঙ্কিত হয়ে রাত জেগেছিলাম। এতদিন বন্ধ থাকলেও আজকে রাতে নতুন করে বেশি বিস্ফোরণ হচ্ছে। রাত ১২ টার পর থেকে বজ্রপাতের মত বিকট শব্দ এখনো থেমে থেমে চলছে বিকট শব্দ আর কালো দুয়া। 

মিয়ানমারের অভ্যন্তরীণ দ্বন্দ্বের জেরে কোনো রোহিঙ্গা যেন বাংলাদেশে প্রবেশ করতে না পারে সেজন্য বিজিবি ও কোস্টগার্ড সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে বলে জানা গেছে। 

এ বিষয়ে হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, রাত ১২ টার পর থেকে মিয়ানমারের অভ্যন্তরে মর্টারশেল বিস্ফোরণের ভারি আওয়াজ শোনা যাচ্ছে। তবে এলাকার সীমান্তের কাছাকাছি বসবাসরত লোকজনকে আতঙ্কিত না হওয়ায় জন্য সতর্ক করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS