ভিডিও

রংপুরে আবার ভ্যাপসা গরম

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৭:৫৩ বিকাল
আপডেট: আগস্ট ২৯, ২০২৪, ০৭:৫৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি : ভাদ্রের তালপাকা গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। মাঝে মধ্যে আকাশে কালো মেঘের আভা দেখা গেলেও বৃষ্টি নেই নগরীতে। এমন গরমে বাসার বাইরে শিশুদের অযথা না নেয়ার পরামর্শ দিয়েছেন শিশু চিকিৎসকরা।

নগরী ঘুরে দেখা গেছে, অনেকটাই অতিষ্ঠ জনজীবন। রোদের তাপে সকলেই একটু ছায়ার জন্য পাগল। অনেকে মসজিদে নামাজ শেষে মেঝেতেই শুয়ে পড়ছেন ক্লান্তি কাটানোর জন্য। ডাব-কোমল পানীয় জাতীয় পণ্যের কেনাবেচা বেড়েছে। প্রকৃতির রুদ্ররূপে চলাফেরা ও কাজকর্ম করা খুবই কঠিন হয়ে পড়েছে। ছায়ায় দাঁড়িয়েও শরীর থেকে ঘাম বের হচ্ছে।

সড়কের পাশে অটোরিকশা চালক জিল্লুর মুনশি বলেন, নিচ থেকে আসছে সড়কের তাপ আর ওপর থেকে আসছে সূর্যের তাপ। দুইয়ে মিলে জীবন একেবারে অতিষ্ঠ হয়ে উঠেছে। এমন গরম হলে সড়কে টেকাই মুশকিল। গরমের কারণে দুপুরের রাস্তাঘাট অনেকটাই ফাঁকা।

ব্যবসা প্রতিষ্ঠানেও ক্রেতার সমাগম নেই বললেই চলে। রংপুরে গতবছরে এই সময় গড় তাপমাত্রা ৩২ থেকে ৩৫ ডিগ্রির মধ্যেই ওঠানামা করছিল। এবার গড় তাপমাত্রা বেড়েছে ২ ডিগ্রি সেলসিয়াসের ওপর। একদিনের ব্যবধানে তাপমাত্রা বেড়েছে দুই ডিগ্রি।

আজ বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকেল ৩টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। রংপুর আবহাওয়া অফিসের ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, তাপমাত্রা বাড়লেও দুই-একদিনের মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS