ভিডিও

চাঁপাইনবাবগঞ্জে ২৪ ঘণ্টায় পদ্মার পানি বেড়েছে ৫ সে.মি, কয়েক স্থানে ভাঙন

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ১০:২৮ রাত
আপডেট: আগস্ট ৩০, ২০২৪, ১২:১৩ রাত
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে পদ্মার বিপৎসীমা ২২.০৫ মিটার। আজ বৃহস্পতিবার (২৯ আগস্ট) সন্ধ্যা ৬টায় এটি রেকর্ড হয় ২০.৫৯ মিটার। গতকাল বুধবার সন্ধ্যা ৬টায় পানি প্রবাহ রেকর্ড করা হয় ২০.৫৪ মিটার। ২৪ ঘণ্টায় পানি বেড়েছে ৫ সে.মি.।

জেলার অপর প্রধান নদী মহানন্দার বিপৎসীমা ২০.৫৫ মিটার। আজ বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকালে এটি রেকর্ড হয় ১৮.৫৪ মিটার। গতকাল বুধবার সকাল ৬টাতে এটি ১৮.৫১ মিটারে প্রবাহিত হচ্ছিল। ২৪ ঘণ্টায় এর প্রবাহ ৩ সে.মি. বেড়েছে। জেলার অপর নদী পুনর্ভবার বিপৎসীমা ২১.৫৫ মিটার। বুধবার সকালে এটি ১৮.৫০ মিটার  উচ্চতায় প্রবাহিত হলেও ৩৬ ঘণ্টা পর আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ২ সে.মি. কমে এটি ২০.৪৮ মিটারে প্রবাহিত হচ্ছিল।

পানি উন্নয়ন বোর্ড সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে। চাঁপাইনববাবগঞ্জ পাউবো’র ভারপ্রাপ্ত উপ-বিভাগীয় প্রকৌশলী ময়েজ উদ্দিন  বলেন, বন্যা নিয়ে নতুন কোন সতর্কতা জারি করা হয়নি। জেলার নদীগুলোর পানি বৃদ্ধি ও হ্রাস মৌসুম অনুযায়ী  স্বাভাবিক রয়েছে।

জেলায় পদ্মার ভাঙনকবলিত এলাকাগুলো সম্পর্কে তিনি বলেন, এখন পদ্মায় ভরপুর পানি রয়েছে। তাই ভাঙন কোথাও প্রবল নয়। ভাঙন তীব্র হয় পানি কমার সময়।

তবে জেলার সদর উপজেলার নারায়ণপুর, আলাতুলি, চর আঝাড়িদহ, শিবগঞ্জ উপজেলার দূর্লভপুর, মনোহরপুর,পাঁকা,পাঁকা-নারায়ণপুর এলাকায় কিছু ভান শুরু হয়েছে। পদ্মার তীর রক্ষা কাজ চালু রয়েছে সদর উপজেলার শাজাহানপুর ও চরবাগডাঙ্গা ইউনিয়নে বলেও জানান প্রকৌশলী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS