ভিডিও

বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

মূক ও বধির বিদ্যালয়ের শিক্ষার্থী রাসেল হত্যার বিচারসহ ৭ দফা দাবি

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ১০:০৫ রাত
আপডেট: আগস্ট ৩০, ২০২৪, ১০:২৩ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়া মুক ও বধির বিদ্যালয়ের শিক্ষার্থী শিশু রাসেল হত্যার মামলা সচল ও বিচার, বিদ্যালয়ের অভ্যন্তরে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে নতুন ভবন নির্মাণ বন্ধকরণসহ ৭ দফা দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বগুড়া মূক ও বধির বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র কল্যাণ পরিষদের চেয়ারম্যান মোঃ সালাহউদ্দিন আহম্মেদ রাজু ও মহাসচিব ওমর ফারুক রানা’র আয়োজনে আজ শুক্রবার (৩০ আগস্ট) বগুড়া প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এসব দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দো-ভাষী রাব্বী হাসান বলেন, উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী বগুড়া মূক ও বধির বিদ্যালয়টি ৮৫ বছর আগে স্থাপিত। বাক-শ্রবণ প্রতিবন্ধী শিক্ষার্থী ও শিক্ষার বৈষম্য দূরীকরণ, তাদের আত্ম-কর্মসংস্থান এবং প্রকৃত শিক্ষার আলো পৌঁছে দেয়ার লক্ষ্যে স্বেচ্ছাসেবী ছাত্র কল্যাণ পরিষদ গঠন করা হয়। বিদ্যালয়টি নিয়ে ২০০৬ সাল থেকে ষড়যন্ত্র শুরু হয়েছে। ঐ সময় বিদ্যালয়ের মাঠে অস্থায়ী দোকান বসাকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দেয়। সে সময় ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ছিল পৌরসভার ১১নং ওয়ার্ড কাউন্সিলর সিপার আল বখতিয়ার । তার হাত ধরেই বিদ্যালয় প্রাঙ্গলে বাজার গড়ে উঠে। এরপর ২০০৯ সালে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতির পদে বসেন তৎকালীর জেলা আওয়ামীলীগের সভাপতি প্রয়াত মমতাজ  উদ্দিন। তার মৃত্যুর পর জেলা যুবলীগ সভাপতি শুভাশিষ পোদ্দার লিটন ২০১৭ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত সভাপতির পদে থেকে বিদ্যালয়ে সীমাহীন দুর্নীতির বিস্তার ঘটায়। বিদ্যালয়ের সামনের অংশে নিয়ম বহির্ভূত বহুতল ভবন হাসপাতল ও শপিংমল এর ভিত্তি স্থাপন করা হয়।

উত্তরদিকে বর্ধিত অংশে ১২৩ টি’র বেশী দোকান ঘর ভাড়া দেয়া হয়। যা থেকে মাসে লক্ষাধিক টাকা আয় হয়। আয়ের অধিকাংশ অর্থ কুচক্রী মহলের পকেটে যায়। ২০০৮ সাল থেকে আজ পর্যন্ত এই দোকান ঘর ও বাজার থেকে যা আদায় হয়েছে তার সব টাকা কমিটির পকেটে চলে গেছে। সঠিক তদন্ত করলে অনেক দুর্নীতি বেরিয়ে আসবে।

সংবাদ সম্মেলনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ভেঙ্গে নতুন কমিটি গঠন, বিগত ২০০৮ সাল হতে ২০২৪ সাল পর্যন্ত স্কুলের আয় ব্যয়ের হিসাব দাখিল, বিদ্যালয়ের অভ্যন্তরে অবৈধ স্থাপন অপসারণ ও ১০ শ্রেণী পর্যন্ত কারীগরি শিক্ষা চালু, শিশু শিক্ষার্থী রাসেল হত্যার মামলা সচল করা এবং তদন্তের মাধ্যমে হত্যাকারি চিহ্নিত করে শাস্তির আওতায় আনার দাবীসহ ৭ দফা দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরও বলা হয় ৭ দফা দাবিতে আগামীকাল শনিবার বেলা ১১টায় মূক ও বধির বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে বগুড়া শহরের সাতমাথায় মানববন্ধন কর্মসূচি পালিত হবে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS