ভিডিও

যমুনা সার কারখানার চাঁদা নিয়ে বিএনপির দুই গ্রুপে মারামারি

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৩:১১ দুপুর
আপডেট: আগস্ট ৩১, ২০২৪, ০৩:১১ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  দেশের বৃহৎ ইউরিয়া সার উৎপাদনকারী প্রতিষ্ঠান যমুনা সার কারখানার চাঁদা নিয়ে বিএনপির দুই গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে  সাত জন আহত হয়েছেন।

শুক্রবার (৩০ আগস্ট) দুপুর ২টার দিকে জামালপুরের সরিষাবাড়ীর তারাকান্দিতে অবস্থিত  কারখানার গেটে এ মারামারির ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, বিদেশ ও ঘোড়াশাল সার কারখানা থেকে আমদানি করা সার যমুনা সার কারখানায় আনলোড ও লোডিং কাজে চাঁদাবাজি নিয়ে বিএনপির দুই গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিগত আওয়ামী লীগ সরকার শাসনামল থেকে এ চাঁদাবাজি হয়ে আসছিল। গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর ৮ আগস্ট থেকে সরিষাবাড়ী উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির ৩ নম্বর সদস্য চান মিয়া চানুর নির্দেশে লিটন মিয়ার নেতৃত্বে অঙ্কন ও উজ্জ্বলের মাধ্যমে গাড়িপ্রতি ৬৫০ টাকা হারে চাঁদাবাজি হয়ে আসছিল। তার প্রতিবাদে উপজেলা বিএনপির সদস্য সার ব্যবসায়ী সাইদুর রহমান তোতার নেতৃত্বে একদল বিএনপি কর্মী প্রতিবাদ করলে চাঁদাবাজ চক্র তাদের ওপর হামলা করে। এতে  বজলু, খোকন, মুকুল, জুলহাস, মুসা, শাহিন ও ফারুক আহত হয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, ‘শ্রমিকদের বকশিশের নামে গাড়িপ্রতি ৬৫০ টাকা চাঁদা নিলেও সেটার ভাগ তারা পান না। এই টাকা অঙ্কন ও উজ্জ্বল বিএনপির দাপট দেখিয়ে আত্মসাৎ করে আসছে। ‘প্রতিদিন গড়ে ১০০ গাড়ি আনলোড হচ্ছে। সে হিসেবে প্রতিদিন প্রায় ৬৫ হাজার টাকা চাঁদাবাজি হচ্ছে।’

এ ব্যাপারে যমুনা সার কারখানার প্রশাসন জি এম দেলোয়ার হোসেনের সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, ‘চাঁদাবাজির বিষয়টি কারখানা কর্তৃপক্ষ অবগত নয়। এটি কারখানার বাইরের বিষয়। এ ব্যাপারে আমাদের কিছু করার নেই।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS