ভিডিও

এক যুগ পর মাদারগঞ্জে কৃষি বিভাগের জমি-ভবন উদ্ধার

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৫:৫৬ বিকাল
আপডেট: আগস্ট ৩১, ২০২৪, ০৫:৫৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

মাদারগঞ্জ কৃষি অফিসারের উদ্যোগে এক যুগ ধরে দখল হয়ে যাওয়া কৃষি বিভাগের ৮ শতাংশ জমিসহ একটি ভবন উদ্ধার করা হয়েছে। যার বাজারমূল্য প্রায় দেড় কোটি। 

মাদারগঞ্জ কৃষি কর্মকর্তা শাহাদুল ইসলাম জানান, দীর্ঘ ১ যুগ ধরে মাদারগঞ্জ উপজেলার সিধুলী ইউনিয়নের শ্যামগঞ্জ বাজারে এসএএওর একটি ভবন ও তার ৮ শতাংশ জমি দখল রাখেন স্থানীয় আরকাটি সম্প্রদায়ের দুলাল চৌধুরী।

অনেক চেষ্টা করেও তাদেরকে উচ্ছেদ করা যায়নি। ফলে ঐ ইউনিয়নের উপসহকারী কৃষি কর্মকর্তা ও অন্যান্য স্টাফদের কার্যক্রম ব্যাহত হয় দীর্ঘ ১ যুগ।  দখলকারীকে উচ্ছেদ করতে চাইলে নানান মামলা ও বিভিন্ন হুমকি দেয়। এক পর্যায়ে দুই বছর প্রচেষ্টার পর গত বৃহস্পতিবারে (২৯ আগস্ট) তার দখল থেকে অফিস ভবন ও ৮ শতাংশ জমি উদ্ধার করতে সক্ষম হই। স্থাপনাটি গুরুত্বপূর্ণ জায়গায় বিধায় দ্রুত মেরামত বা নতুন করে তৈরি করলে হাজার হাজার কৃষক উপকৃত হবে।

এলাকার লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, দখলমুক্ত ভবনটি কৃষি বিভাগের সাইনবোর্ড ঝোলানো হয়েছে। সম্পূর্ণ দখল মুক্ত করা হয়েছে।

শ্যামগঞ্জ কালিবাড়ি বাজারের বাসিন্দা ও ব্যবসায়ীরা জানান, ভবন ও জমিটি উদ্ধার হওয়ায় তারা খুশি। অনেক কৃষক এখন সরাসরি কৃষি বিভাগের সেবা পাবে। তারা জানান, আগে অনেকবার ভবন ও জমি থেকে অবৈধ দখল উচ্ছেদ করার চেষ্টা করা হয়েছে কিন্তু দখলদার সংখ্যালঘু হওয়ায় তারা নানান ভয়ভীতি দেখিয়েছে এবং মামলা করার হুমকি দিত। তাই এতদিন তাকে উচ্ছেদ করা যায়নি।  

এ ব্যাপারে দখলদার দুলাল চৌধুরীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার কোন বক্তব্য পাওয়া যায়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS