ভিডিও

সিরাজগঞ্জে যমুনা নদীতে ভাঙন প্রতিরোধ দাবিতে মানববন্ধন

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৬:০২ বিকাল
আপডেট: আগস্ট ৩১, ২০২৪, ০৬:০২ বিকাল
আমাদেরকে ফলো করুন

সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি : সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের পাঁচঠাকুরীর দক্ষিণ থেকে খোকশাবাড়ি ইউনিয়নের ব্রাহ্মণবয়ড়া পর্যন্ত যমুনা নদীতে তীব্র ভাঙন দেখা দিয়েছে। ইতোমধ্যে ভাঙনে শত শত বিঘা কৃষি জমি নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

আর মাত্র ৪০-৫০ মিটার পর্যন্ত নদীগর্ভে বিলীন হলে পানি উন্নয়ন বোর্ডের নির্মিত নদী ভাঙন রক্ষা ব্লক সেটিং ভাঙনের কবলে পড়বে। ব্লক সেটিংয়ে ভাঙন শুরু হলে বিভিন্ন গ্রাম নদীগর্ভে বিলীন হবে।

আজ শনিবার (৩১ আগস্ট) সিরাজগঞ্জ সদর উপজেলার পাঁচঠাকুরী থেকে ব্রাহ্মণবয়ড়া পর্যন্ত নদী ভাঙন রক্ষা করার জরুরি ব্যবস্থা গ্রহণের জন্য মানববন্ধন করেছে এলাকাবাসী। ভাটপিয়ারী গ্রামের ব্যবসায়ী আলহাজ মো. জহুরুল ইসলাম দুলালের সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, পাঁচঠাকুরী থেকে খোকশাবাড়ি পর্যন্ত শত শত বিঘা নদীর গর্ভে কৃষি জমি বিলীন হয়ে গেছে। ইতোমধ্যে কৃষি জমিতে লাখ লাখ টাকার ইক্ষু নদীগর্ভে চলে গেছে। নদী ভাঙন এখন রোধ করা হলে অচিরেই আমাদের গ্রাম নদী গর্ভে বিলীন হয়ে যাবে।

বাড়িঘর ভাঙনে আমরা এলাকাবাসী নি:স্ব হয়ে যাব। বর্তমান সরকারের অর্ন্তবর্তীকালীন সরকারের কাছে জরুরিভাবে বর্তমানে ভাঙন রোধ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে ও ভবিষ্যতে নদী ভাঙন রোধ করতে স্থায়ী বাঁধের দাবি জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS