ভিডিও

৭ দফা দাবিতে বগুড়া মূক ও বধির স্কুলের প্রাক্তন ছাত্রদের মানববন্ধন

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ১১:০৩ রাত
আপডেট: আগস্ট ৩১, ২০২৪, ১১:০৩ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বিভিন্ন অনিয়ম, দূর্নীতির বিচার, শিক্ষার্থী শিশু রাসেল হত্যার মামলা সচল ও বিচার, বিদ্যালয়ের অভ্যন্তরে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে নতুন ভবন নির্মাণ বন্ধকরণসহ ৭ দফা দাবি আদায়ে মানববন্ধন করেছে বগুড়া মূক ও বধির বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র কল্যাণ পরিষদ। আজ শনিবার (৩১ আগস্ট) বগুড়া শহরের সাতমাথায় বেলা ১১ টা থেকে ঘন্টা ব্যপি মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন শেষে লিখিত বক্তব্যে তারা দাবি করেন, প্রায় ৮৫ বছর আগে স্থাপিত হয় বগুড়া মূক ও বধির বিদ্যালয়। ২০০৬ সাল থেকে বিদ্যালয়টি নিয়ে ষড়যন্ত্র শুরু হয়েছে। সে সময় ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ছিল পৌরসভার ১১নং ওয়ার্ড কাউন্সিলর সিপার আল বখতিয়ার। তার হাত ধরেই বিদ্যালয় প্রাঙ্গনে বাজার গড়ে উঠে। এরপর ২০০৯ সালে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতির পদে বসেন তৎকালীর জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন।

তার মৃত্যুর পর জেলা যুবলীগ সভাপতি শুভাশিষ পোদ্দার লিটন ২০১৭ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত সভাপতির পদে থেকে সীমাহীন দুর্নীতি করেন। বিদ্যালয়ের সামনের অংশে নিয়ম বহির্ভূত বহুতল ভবন হাসপাতল ও শপিংমল এর ভিত্তি স্থাপন করা হয়। উত্তরদিকে বর্ধিত অংশে ১২৩ টি’র বেশি দোকান ঘর ভাড়া দেয়া হয়। যা থেকে মাসে লক্ষাধিক টাকা আয় হয়।

আয়ের অধিকাংশ অর্থ কুচক্রী মহলের পকেটে যায়। ২০০৮ সাল থেকে আজ পর্যন্ত এই দোকান ঘর ও বাজার থেকে যা আদায় হয়েছে তার সব টাকা কমিটির পকেটে চলে গেছে। সঠিক তদন্ত করলে অনেক দুর্নীতি বেরিয়ে আসবে। তারা দুর্নীতির তদন্ত করার আহবান জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS