ভিডিও

এক যুগ পর যুক্তরাষ্ট্রে একই মঞ্চে আঁখি-মুন্নী

প্রকাশিত: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ০৮:০৫ রাত
আপডেট: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ০৮:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: অভিনয়ে এবং গানে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নন্দিত সঙ্গীতশিল্পী আঁখি আলমগীর কিছুদিন আগেই যুক্তরাষ্ট্রে গিয়েছেন। সেখানে মূলত তিনটি স্টেজ শো’তে সঙ্গীত পরিবেশন করতেই গিয়েছেন। অন্যদিকে শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী দিনাত জাহান মুন্নী যুক্তরাষ্ট্রে এরইমধ্যে ফোবানা সম্মেলনে অংশগ্রহন’সহ আরো বেশকিছু অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেছেন। তবে শ্রোতা দর্শকের জন্য গেলো ৭ সেপ্টেম্বর ছিলো দারুণ এক চমক।

সেদিন যুক্তরাষ্ট্রের ফেলাডেলফিয়ার পেনসিলভেনিয়ার আপার ডার্বিতে অনুষ্ঠিত ‘বাংলাদেশ সোসাইটি অব পেনসিলভেনিয়া’ আয়োজিত ‘বাংলাদেশ প্যারেড ও মেলা ২০২৪’এ একইমে  দীর্ঘ এক যুগ পর সঙ্গীত পরিবেশন করেছেন আঁখি আলমগীর ও দিনাত জাহান মুন্নী। চার হাজারেরও বেশি দর্শকের সামনে তারা দু’জন সঙ্গীত পরিবেশন করেন। একইমে  আঁখি আলমগীর ও দিনাত জাহান মুন্নীকে পেয়ে দর্শকের মধ্যেও ছিলো ভীষণ উচ্ছ্বাস। দু’জনই যখন সঙ্গীত পরিবেশন করছিলেন সকল উপস্থিত দর্শক ভীষণ আনন্দের মধ্যদিয়ে তাদের পরিবেশনা উপভোগ করেন। মে  আঁখি আলমগীর পরিবেশন করেন ‘তুমি আমার কতো চেনা’,‘ ওরে পিঁড়িতি বিষের কাটা’ ও ‘ভালো আছি ভালো থেকো’ গানগুলো। অন্যদিকে দিনাত জাহান মুন্নী পরিবেশন করেন ‘সেই রেল লাইনের ধারে’,‘ সব কথা বলেনা হৃদয়’,‘ বকুল ফুল’ ও ‘বন্দে মায়া লাগাইছে’ গানগুলো।

অনুষ্ঠান শেষে যুক্তরাষ্ট্র থেকে অনুভূতি প্রকাশ করতে গিয়ে আঁখি আলমগীর বলেন,‘ এবার মূলত তিনটি শোতে সঙ্গীত পরিবেশনের জন্য যুক্তরাষ্ট্রে এসেছি। আশা করছি আগামী ১২/১৩ সেপ্টেম্বর দেশে ফিরবো ইনশাআল্লাহ। যে ক’টি শোতে অংশ নিয়েছি, সবগুলোই ছিলো ভীষণ পরিপাটি এবং চমৎকার। বিশেষ করে ফেলাডেলফিয়াতে আয়োজনটি ছিলো অনেক বড়। আমার কাছে সঙ্গীত পরিবেশন করতে খুউব ভালোলেগেছে। আয়োজকদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা।’

দিনাত জাহান মুন্নী বলেন,‘ ঠিক একযুগ আগে এই ফেলাডেলফিয়াতেই আমি আর আঁখি একইমে  সঙ্গীত পরিবেশন করেছিলাম। একযুগ পর আবারো একই স্থানে একইমে  আমরা সঙ্গীত পরিবেশন করেছি। শো শেষে আমি আর আঁখি আগের শো’য়ের স্মৃতিচারণ করছিলাম। তবে এবারের আয়োজন আগের আয়োজনের চেয়ে অনেক বড় ছিলো এবং অনেক গুছানোও ছিলো। সবমিলিয়ে প্রবাসী বাংলাদেশীদের এক দারুণ মিলনমেলা ছিলো। ধন্যবাদ চ্যানেল আইকে অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে থাকার জন্য। ধন্যবাদ রাশেদ ভাইকে।’

উল্লেখ্য, আঁখি আলমগীর আমজাদ হোসেন পরিচালিত ‘ভাত দে’ সিনেমাতে শিশু শিল্পী হিসেবে অভিনয়ের জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছিলেন। চিত্রনায়ক, প্রযোজক, পরিচালক আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’তে রুনা লায়লার সুরে গাজী মাজহারুল আনোয়ারের লেখা ‘গল্প কথার ঐ কল্পলোকে’ গানটি গেয়ে গায়িকা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS