ভিডিও

জাতীয় নাগরিক কমিটিতে সালমান মুক্তাদির ও মানজুর আল মতিন

প্রকাশিত: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ১১:০৯ রাত
আপডেট: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০১:৫৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

ফ্যাসিবাদী ব্যবস্থার বিলোপ এবং নতুন রাজনৈতিক বন্দোবস্তের চলমান লড়াই সফল করার লক্ষ্যে ৫৫ সদস্যবিশিষ্ট জাতীয় নাগরিক কমিটির আত্মপ্রকাশ ঘটেছে। এ কমিটিতে স্থান পেয়েছেন আলোচিত কন্টেন্ট ক্রিয়েটর সালমান মুক্তাদির এবং আইনজীবী ও সংবাদ উপস্থাপক মানজুর আল মতিন। কমিটির তালিকায় আইনজীবী ও সংবাদ উপস্থাপক মানজুর আল মতিনের নাম আছে ৩৪ নং পজিশনে  এবং কন্টেন্ট ক্রিয়েটর সালমান মুক্তাদিরের নাম আছে ৫৪ নং পজিশনে।

আজ রোববার (৮ সেপ্টেম্বর) বিকেল ৫টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এই প্ল্যাটফর্মের আত্মপ্রকাশ ঘটে। ঘোষিত কমিটিতে গণঅভ্যুত্থানে শহীদ পরিবারের ২ জনকে সদস্য হিসেবে রাখা হয়েছে।

৫৫ সদস্যের কমিটিতে আহ্বায়ক হয়েছেন মুহাম্মাদ নাসীরুদ্দীন পাটওয়ারী এবং সদস্য সচিব হয়েছেন ডাকসুর সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক ও গণতান্ত্রিক ছাত্রশক্তির আহ্বায়ক আখতার হোসেন। মুখপাত্র হয়েছেন সামান্তা শারমিন। কমিটিতে সদস্য করা হয়েছে সালমান মুক্তাদির ও মানজুর আল মতিনকে।

সালমান মুক্তাদির বাংলাদেশের আলোচিত ইউটিউবার ও কন্টেন্ট ক্রিয়েটর। জুলাই বিপ্লবে তিনি ছাত্র-জনতার সঙ্গে সরাসরি ও অনলাইনে সক্রিয় অংশগ্রহণ করেছেন। আন্দোলন চলাকালে তিনি পুলিশের ছোঁড়া টিয়ারগ্যাসের মুখেও পড়েন। যেখানে অন্য জনপ্রিয় কন্টেন্ট ক্রিয়েটররা চুপ ছিলেন সেখানে তিনি আন্দোলনে সক্রিয় অংশ নিয়েছিলেন। ফেসবুক ও ইউটিউবে শিক্ষার্থীদের আন্দোলনে অংশ নিতে প্রচারণা চালিয়ে যান।

অন্যদিকে, মানজুর আল মতিন শিক্ষার্থীদের আইনি সহায়তা দিয়ে বেশ আলোচনায় ছিলেন। তিনি শিক্ষার্থীদের ওপর সরাসরি পুলিশের গুলি না করতে এবং ডিবি অফিসে হেফাজতে রাখা ৬ সমন্বয়ককে মুক্ত করতে রিট করেছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS