ভিডিও

নারী সুরক্ষা প্রসঙ্গে কথা বলেছেন অভিনেত্রী রুক্মিণী মৈত্র

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৭:৫৫ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৭:৫৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

ভারতে আরজি কর ঘটনার বিচার চেয়ে যখন সাধারণ জনগণের পাশাপাশি অভিনেত্রীরাও আন্দোলন করেছে, এসময় টালিগঞ্জে একাধিক অভিনেত্রী যৌন হেনস্তার অভিযোগ তুলেছেন অভিনেতা থেকে শুরু করে পরিচালকদের বিরুদ্ধে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নারী সুরক্ষা প্রসঙ্গে কথা বলেছেন অভিনেত্রী রুক্মিণী মৈত্র। যেখানে তিনি জানান, টালিগঞ্জে একের পর এক নারী নির্যাতনের ঘটনা সম্পর্কে অবগত রয়েছেন। একদিকে ইন্ডাস্ট্রিতে নারী সুরক্ষা বজায় রাখতে মহিলা শিল্পীরা সংগঠন তৈরি করেছেন।

সাক্ষাৎকারে রুক্মিণী বলেন, ‘২০১৭ সালের ঘটনা এখনো মনে আছে, একটি প্রতিযোগিতায় আমাকে জিজ্ঞাসা করা হয়, নিজের জন্য কী করার ইচ্ছা আছে। অনেকেই ভেবেছিলেন, আমি নায়িকা সুলভ কোনও উত্তর দেব। আমি বলেছিলাম নারী সুরক্ষার ক্ষেত্রে উল্লেখযোগ্য পরিবর্তন আনতে চাই।’

তিনি আরও বলেন, ‘ক্যারিয়ারের শুরু থেকেই ইন্ডাস্ট্রিতে নারী সুরক্ষার পক্ষে বার্তা দিয়ে আসছি। মহিলাদের সুরক্ষা বা হাইজিন শুধু নয়, আমরা কোনো প্রজেক্টের শুরু থেকে শেষ পর্যন্ত নারী সুরক্ষার বিষয়টি খেয়াল রাখি।’ 

অভিনেতা দেবের প্রযোজনা সংস্থার দায়িত্বও নিয়েছেন রুক্মিণী। সেই প্রযোজনা সংস্থা মহিলা শিল্পীদের সুবিধার জন্য অনেক ব্যবস্থাই রাখেন। পুরুষ এবং মহিলা, প্রত্যেকেই যেন সঠিক সময়ে গাড়ি পান, ভালো খাবার পান- এরকম কিছু জিনিস ঠিক রাখার চেষ্টা করা হয়। কারণ, একজন মানুষকে ভালো এবং সুরক্ষিত পরিবেশ দিলে তিনিও তার সেরাটা দিতে পারবেন বলে বিশ্বাস করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS