ভিডিও

নচিকেতার কন্ঠে একুশের গান

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০২:৩৫ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০২:৩৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক : দুই অঞ্চলের মানুষের মনে বাংলা ভাষা নিয়ে আবেগ-ভালোবাসা অন্তহীন। সেই সুবাদেই বাংলাদেশের ঐতিহাসিক একুশে ফেব্রুয়ারির চেতনায় রচিত একটি গানে কণ্ঠ দিলেন কলকাতার নন্দিত শিল্পী নচিকেতা চক্রবর্তী। গানের শিরোনাম ‘একটা একুশ লাগে’। এতে নচিকেতার সঙ্গে কণ্ঠ দিয়েছেন সাইদা সম্পা। গোলাম মোর্শেদের কথায় গানটির সুর-সংগীত করেছেন অন্তু গোলন্দাজ।

গানটির রচয়িতা গোলাম মোর্শেদ বললেন, ‘একুশ আমাদের অহংকার। আমাদের এই বাংলা ভাষার জন্য রফিক, সালাম, জব্বার ও বরকতসহ অনেকে জীবন দিয়েছেন। সেই বাংলা ভাষার জন্য গান করা উচিত। বাংলা ভাষার প্রতি ভালোবাসা থেকেই এ গানের কথাগুলো সাজালাম। শ্রোতারা এ গান থেকে একুশের দিনগুলো সম্পর্কে জানতে পারবে বলে আশা করছি। নচিকেতার কণ্ঠে গানটি দারুণ প্রান পেয়েছে। তার সঙ্গে সম্পার কন্ঠের আবেদন অন্যরকম মাত্রা যোগ করেছে।’

অন্যদিকে গায়িকা সম্পার ভাষ্য, ‘নচিকেতা দাদা আমার পছন্দের একজন শিল্পী। জীবনমুখী গানের জন্য তিনি সব সময় এগিয়ে থাকেন। আমাদের দুজনের এই গান একুশের প্রতি ভালোবাসা থেকেই করেছি।’ আগামী ২১ ফেব্রুয়ারি গান জানালা নামের একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে গানটি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS