ভিডিও

কণ্ঠশিল্পী বেগম হাসিনা মমতাজ আর নেই

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৪:৩৯ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৪:৩৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক : বাংলা গানের জগতে অসংখ্য কালজয়ী গানের শিল্পী বেগম হাসিনা মমতাজ আর নেই (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৯ বছর। রোববার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় বেগম হাসিনা মমতাজ হৃদরোগে আক্রান্ত হয়ে ধানমন্ডির জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে মৃত্যুবরণ করেন।

ব্যক্তি জীবনে তিনি ন্যশনাল ব্যাংক লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রয়াত রফিকুল ইসলামের সহধর্মিণী। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের সাবেক ডিন এবং বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের মা। বেগম হাসিনা মমতাজ ৬০ এর দশক থেকে কন্ঠশিল্পী হিসেবে জনপ্রিয়তা লাভ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের ছাত্রী ছিলেন এবং বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত ছিলেন। ৬৯ এর গণআন্দোলন এবং মুক্তিযুদ্ধের সময় সংগীতের মাধ্যমে স্বাধীনতাকামী মানুষকে অনুপ্রেরণা দেন তিনি। কন্ঠসংগীতে অবদানের জন্য ২০১৯ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে শিল্পকলা পদক লাভ করেন তিনি।

তন্দ্রাহারা নয়ন আমার, কেন এক বন্দি পাখি, ঐ দূরের বলাকা সাঝের আকাশে, মন নেবার আগে, সাতটি সাগর পাড়ি দিয়ে, আমার যেন একটু সময় নেই হাতে র মতো অসংখ্য জনপ্রিয় গানের জন্য দর্শকের মনে জায়গা করে নিয়েছিলেন এ গানের পাখি। 

পরিবারিক সূত্রে জানা গেছে, আজ সোমবার (১৯ ফেব্রুয়ারি) বাদ জোহর শিল্পীর জানাজা হবে ধানমন্ডি ৬/এ ঈদগাহ মসজিদে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS