ভিডিও

যেকোনো ধরনের অনুষ্ঠানে নির্ভরতার প্রতীক শান্তা জাহান

প্রকাশিত: মার্চ ০৭, ২০২৪, ০৭:০৯ বিকাল
আপডেট: মার্চ ০৭, ২০২৪, ০৭:০৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : শান্তা জাহান, এই প্রজন্মের উপস্থাপকদের মধ্যে শীর্ষ একজন উপস্থাপিকা। অনেকেই তাকে সময়ের সেরা উপস্থাপিকা হিসেবেও আখ্যা দিয়ে থাকেন। তবে শান্তা জাহান নিজে কখনো বিচার করতে বা নিজের অবস্থান কী সেই ব্যাখায় যেতে চান না কখনো। তিনি শুধু নিজের কাজটা যথাযথভাবে করে যেতে চান সর্বোচ্চ দায়িত্ব নিয়ে। তাই দেশের প্রধানমন্ত্রী’র বিশেষ অনুষ্ঠান থেকে শুরু করে যেকোনো ধরনের অনুষ্ঠান তিনি বেশ প্রাণবন্ত উপস্থাপনা করে বারবার প্রশংসিত হয়েছেন। দেশের এবং দেশের বাইরের নানান ধরনের বড় বড় ইভেন্ট’র উপস্থাপনা করে ভীষণ প্রশংসা কুঁড়িয়েছেন শান্তা জাহান। আবার দেশের বিভিন্ন টিভি চ্যানেলে বড় বড় রিয়েলিটি শো’সহ নানান ধরনের অনুষ্ঠানের উপস্থাপনায় শান্তা জাহান অনবদ্য। তাই দেশের যেকোনো ধরনের অনুষ্ঠানে উপস্থাপনায় এক নির্ভরতার প্রতীক শান্তা জাহান।

গেলো ১২ ফেব্রুয়ারি শান্তা জাহান’র উপস্থাপনার ভীষণ প্রশংসা করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সাবেক পরিকল্পনা মন্ত্রী, সংসদ সদ্য মোঃ আব্দুল মান্নান, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক’সহ আরো অনেকেই। সেদিন ছিলো সুনামগঞ্জের সকল সংসদ সদস্য’কে সংবর্ধনা দেবার একটি বিশেষ অনুষ্ঠান। সেই অনুষ্ঠানটিও ভীষণ প্রাণবন্ত হয়ে উঠে শান্তা জাহানের অনবদ্য উপস্থাপনায়।

নিজের অবস্থান এবং উপস্থাপনা প্রসঙ্গে শান্তা জাহান বলেন,‘ উপস্থাপনা জীবনের শুরু থেকেই আমি আমার কাজটুকু ভীষণ দায়িত্ব নিযে করে আসছি। হ্যাঁ, এটা সত্যি যে সময় যতো যায়, অভিজ্ঞতা ততো বাড়ে। শুরুতে যে ভুল ত্রুটি হতো, এখন তা সহজে হয়না। অনুষ্ঠান সম্পর্কে আগেই তথ্য জেনে নিজের মতো করে একটি স্ক্রিপ্ট দাঁড় করাই। যাতে অনুষ্ঠান উপস্থাপনা করতে আমার সুবিধা হয়। প্রত্যেকের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ যারা আমাকে বিভিন্ন সময় তাদের আয়োজিত অনুষ্ঠানে উপস্থাপক হিসেবে নিজেকে উপস্থাপনের যথাযথ সুযোগ দিয়েছেন। উপস্থাপনা এখন অনেক বড় একটা শিল্প। অনেকেই এখন উপস্থাপনাতেই নিজের পেশা গড়ে নিতে আগ্রহী হচ্ছেন। সেই আগ্রহীদের অনুপ্রেরনা হিসেবে কাজ করছি, এটাও কম বড় বিষয় নয়। আমার ধ্যান জ্ঞান সবই উপস্থাপনাকে ঘিরে। এখানেই সর্বোচ্চ স্থানে যেতে চাই আমি, ইনশাআল্লাহ।’

শান্তা জাহানের সমসাময়িক কালের উপস্থাপিকারাও অনায়াসে স্বীকার করেন যে তিনিই বর্তমান প্রজন্মের সেরা উপস্থাপিকা। তিনি অনুষ্ঠানে থাকলে আয়োজকরা নিশ্চিত থাকেন। মাঝে মাঝে শান্তা অভিনয়ও করেন। তবে তার প্রবল আগ্রহ একটি ভালো গল্পের সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করার। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS