ভিডিও

‘প্রগতির পথে নারী’ সম্মাননায় ভূষিত সাবিলা নূর

প্রকাশিত: মার্চ ১০, ২০২৪, ০৭:৪৮ বিকাল
আপডেট: মার্চ ১১, ২০২৪, ১২:১৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : বাংলাদেশের নাট্যাঙ্গনে এই প্রজন্মের অন্যতম সেরা অভিনেত্রী সাবিলা নূর। তার প্রজন্মের একমাত্র অভিনেত্রী তিনি যিনি সর্বাধিক জনপ্রিয় এবং তার ব্যক্তি জীবনও তার ভক্ত দর্শকের কাছে স্পষ্ট। তার সমসাময়িক কালের অনেক অভিনেত্রী’কে নিয়ে নানান ধরনের গুঞ্জন শোনা গেলেও সাবিলা নূর তার ব্যক্তি ইমেজকেও পরিচ্ছন্ন রেখেছেন। গোপনে নয়, বরং প্রকাশ্যে বেশ ধুমধাম করেই তিনি বিয়ে করেছেন। যে কারণে সাবিলা নূর দর্শকের কাছে ভীষণ প্রিয় একটি নাম। অভিনয়ে বিশেষ অবদানের জন্য সাবিলা নূর গেলো ৯ মার্চ বিশ্ব নারী দিবস উপলক্ষ্যে ‘ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতাল’ আয়োজিত বিশেষ অনুষ্ঠানে ‘প্রগতির পথে নারী’ সম্মাননায় ভূষিত হন। সেদিন রাজধানীর তেজগাঁও অঞ্চলের একটি মিলনায়তনে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী বলেন, ‘ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল একটি প্রাইভেট হাসপাতাল হলেও সামাজিক দায়বদ্ধতা এই হাসপাতালের অন্যতম বৈশিষ্ট্য। দীর্ঘদিন ধরে উন্নত চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি আমরা নারী সম্মাননা, গরবিনী মা সম্মাননা, শিক্ষা বৃত্তি সহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথে ব্যাপকভাবে সম্পৃক্ত আছি। সাবিলা নূর নিঃসন্দেহে এই প্রজন্মের একজন গুনী অভিনেত্রী। অভিনয়ে তার বিগত দিনের অবদানের স্বীকৃতি স্বরূপ তাকে সম্মাননায় ভূষিত করা হলো।’

অনুষ্ঠানে সম্মানীত অতিথি সংসদ সদস্য এ কে আজাদ ও  হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর পরিচালক প্রীতি চক্রবর্ত্তী, সিআইপি’র হাত থেকে সাবিলা নূর সম্মাননা গ্রহন করেন সাবিলা নূর বলেন,‘ অনেক গুনী নারীদের মধ্যে আমাকেও প্রগতির পথে নারী সম্মাননায় ভূষিত করার বিষয়টি আমার জন্য ছিলো অনেক বড় একটি ব্যাপার। আয়োজন ছিলো খুব সুন্দর। বেশি ভালো লেগেছে প্রতিটি সেক্টরের নারীদের সম্মান দেয়া হয়েছে। ধন্যবাদ বিশেষত ডা, আশীষ দাদা’সহ এর নেপথ্যে যারা শ্রম দিয়েছেন, কষ্ট করেছেন। এই সম্মাননা আমাকে ভীষণভাবে অনুপ্রাণিত করেছে।’

এদিকে গেলো নারী দিবস উপলক্ষ্যে ইউটিউবে প্রকাশিত হয়েছে সাবিলা নূর অভিনীত ‘বিদিশা’ নাটকটি। নাটকে সাবিলা নূর’র অনবদ্য অভিনয় দর্শককে মুগ্ধ করেছে। এতেক অভিনয়ের জন্যও ভীষণ প্রশংসিত হচ্ছেন তিনি। আগামী ঈদে প্রচারের জন্য এরইমধ্যে সাবিলা নূর মারুফ হোসেন সজবি, অনন্য ইমন, মুরসালিন শুভ, মাশরিকুল আলশের নাটকে অভিনয করেছেন। আরো চার/পাঁচটি নাটকে কাজ করার কথা রয়েছে তার। সাবিলা জানান শিগগিরই একটি ওয়েব সিরিজেও কাজ করার কথা রয়েছে তার। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS