ভিডিও

সাদির মরদেহ নেওয়া হচ্ছে না শহীদ মিনারে 

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৪, ১০:২১ দুপুর
আপডেট: মার্চ ১৪, ২০২৪, ০২:১৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক : রাজধানীর মোহাম্মদপুর এলাকার নূরজাহান রোডের বাসার তৃতীয় তলায় দরজা ভেঙে বরেণ্য রবীন্দ্রসংগীত শিল্পী সাদি মহম্মদের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে।  আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) বাদজোহর রাজধানীর মোহাম্মদপুর জামে মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাকে মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হবে। তবে তার মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে না বলে জানিয়েছেন সাদি মহম্মদের পরিবারের সদস্য ।

বুধবার (১৩ মার্চ) সন্ধ্যার পর মোহাম্মদপুরের নিজ বাসভবনে তার লাশ পাওয়া যায়। পুলিশের ধারণা, তিনি আত্মহত্যা করেছেন। 

নৃত্যশিল্পী ও সাদি মহম্মদের পারিবারিক বন্ধু শামীম আরা নীপা গণমাধ্যমকে বলেন, ‘ওনার মা মারা যাওয়ার পর থেকেই একটা ট্রমার মধ্যে চলে যান। ঠিক স্বাভাবিক ছিলেন না মানসিকভাবে। মা হারানোর বেদনা সম্ভবত তিনি নিতে পারেননি। এভাবেই চলছিল। বুধবার রোজা রাখলেন। ইফতারও করলেন। এরপরই তিনি নীরবে না ফেরার দেশে পাড়ি জমালেন।’

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সাদি মহম্মদের ছোট ভাই নৃত্যশিল্পী শিবলী মহম্মদ। অনেক সময় ধরে দরজা বন্ধ থাকায় তিনি বিচলিত হয়ে পড়েন। পরে সাদির ঘরের দরজা ভেঙে তার ঝুলন্ত মরদেহ দেখতে পান।

এ সময় তাকে নেওয়া হয় রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে। সেখানকার কতর্বব্যরত চিকিৎসক স্বাগতিক লোহানী তার মৃত্যুর বিষয়টা নিশ্চিত করেন।
 
তিনি বলেন, ‘আমরা তাকে মৃত অবস্থায় পাই। তার গলায় দাগ ছিল। অনুমান করা যায় তিনি কোনো কিছুর সঙ্গে ঝুলে আত্মহত্যা করেছেন।’

২০০৭ সালে ‘আমাকে খুঁজে পাবে ভোরের শিশিরে’ অ্যালবামের মধ্যদিয়ে তিনি সুরকার হিসেবে আত্মপ্রকাশ করেন। এছাড়া ২০০৯ সালে তার ‘শ্রাবণ আকাশে’ ও ২০১২ সালে তার ‘সার্থক জনম আমার’ অ্যালবাম প্রকাশিত হয়। তিনি ২০১২ সালে চ্যানেল আইয়ের 'লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড' এবং ২০১৫ সালে বাংলা একাডেমির 'রবীন্দ্র পুরস্কার'সহ অনেক সম্মাননায় ভূষিত হয়েছেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS