ভিডিও

প্রথম বিয়ে ভাঙার কারণ জানালেন জাভেদ আখতার

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০৪:১০ দুপুর
আপডেট: মার্চ ১৮, ২০২৪, ০৪:১০ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক : ১৯৭২ সালে চিত্রনাট্যকার হানি ইরানির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন জাভেদ। কিন্তু ১১ বছর পর তাদের বিবাহবিচ্ছেদ হয়। হানির সঙ্গে তার বৈবাহিক সম্পর্কের অবনতির নেপথ্য নিজের সুরাপানের আসক্তিকে দায়ি করেছেন জাভেদ। 

এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘২০ বছর বয়সে আমি মদ্যপান শুরু করি। ৪২ বছর বয়সে সেই অভ্যাসে ইতি টানি। প্রতিদিন এক বোতল মদ শেষ করতাম। কারণ, উর্দু কবিদের মধ্যে এই অভ্যাসের প্রচলন ছিল আর আমিও সেটা অনুসরণ করতাম। এখন বুঝি ভুল করেছিলাম।’ জাভেদ আরও জানান, মদ্যপানের পর নিজের ওপর তার আর নিয়ন্ত্রণ থাকত না। তার কথায়, ‘মদ্যপানের পর আমি তখন অন্য মানুষ। খারাপ ভাষায় কথা বলতাম। হানির সঙ্গে বৈবাহিক সম্পর্কেও সেটা প্রভাব ফেলেছিল।’ জাভেদের মতে, তিনি যদি মদ্যপানে আসক্ত না হতেন, তা হলে হানির সঙ্গে তার সম্পর্ক অন্য রকম হতো।

১৯৮৪ সালে শাবানা আজমিকে বিয়ে করেন জাভেদ। কিন্তু এখনো তিনি হানির সঙ্গে বন্ধুত্ব বজায় রেখেই চলেছেন। হানি ও জাভেদের সন্তান ফারহান আখতার ও জোয়া আখতার। জাভেদ জানান, শাবানাকেও একটা সময় পর্যন্ত তার মদ্যপ সত্তাকে ‘সহ্য’ করতে হয়েছে। কিন্তু পরবর্তী সময়ে সুস্থ জীবনযাপনের জন্যই মদ্যপানকে বিদায় জানান জাভেদ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS