ভিডিও

প্রজন্মের বিস্ময় রেহান রাসূলে মুগ্ধতা বাড়ছে শ্রোতাদের

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ১০:০২ রাত
আপডেট: মার্চ ১৮, ২০২৪, ১০:২৪ রাত
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : আমাদের সঙ্গীতাঙ্গনে আরো একটি সিগনেচার ভয়েজ’র সৃষ্টি হয়েছে। নাম তার রেহান রাসূল। তার গান শুনলে খুব সহজেই আলাদা করা যায় তার কন্ঠ’টি।

মৌলিক গান গেয়েই রেহান রাসূল হয়ে উঠেছেন গানে এ প্রজন্মের এক বিস্ময়কর বালক। মৌলিক গানে তার শুরুটা ছিলো তার নিজের লেখা ও সুর করা গান ‘বলো বীর’।

পরের গান ‘বাজে স্বভাব’র জন্য অভূতপূর্ব সাড়া পান রেহান রাসূল। শুধু দেশেই নয় দেশের বাইরেও তার গাওয়া এই গান শ্রোতা দর্শকের মধ্যে দারুন সাড়া ফেলে। আর ক’দিনের মধ্যেই পাঁচ কোটি ভিউ হতে যাওয়া এই এক গানেই বাজিমাত করে দিয়েছিলেন।

তার গানের কথা ও সুর রেহান রাসূলের। মিউজিক করেছিলেন পৃথ্বীরাজ। ২০১৮ সালের ১৫ জুন ইউটিউবে প্রকাশিত এই গান দিয়েই সঙ্গীতাঙ্গন’সহ গানপ্রেমী শ্রোতা দর্শকের মধ্যে পরিচিত হয়ে উঠেন তিনি।

এরপর নিজের সুরের বাইরে ‘ভালো থাকবো’ নামে একটি নাটকের গান করেন। সোমেশ্বর অলির লেখা এই গানটির সুর করেছিলেন সাজিদ সরকার। এরপর যতো গান তিনি করেছেন তার শতকরা পঁচাত্তর ভাগই নাটকের গান।

সাম্প্রতিক সময়ে যে গান গেয়ে তুমুল আলোচনায রেহান রাসূল সেটি হচ্ছে মিজানুর রহমান আরিয়ানের ওটিটিতে প্রকাশিত ফিল্ম ‘নেটওয়ার্কের বাইরে’র ‘রূপকথার জগতে’ গানটি।

সোমেশ্বর অলি’র লেখা এই বহুল শ্রোতাপ্রিয় গানটি সুর সঙ্গীত করেছেন সাজিদ সরকার। এতে রেহানের সহশিল্পী অবন্তী সিঁথি। এই গানটি চার কোটিরও বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন। আরশাদ আদনান প্রযোজিত হিমেল আশরাফ পরিচালিত ‘প্রিয়তমা’ সিনেমার ‘গভীরে’ গানটির জন্যও বেশ সাড়া পেয়েছেন তিনি। এতে তার সহশিল্পী প্রিয়াংকা গোপ।

গানটি লিখেছেন জাহিদ আকবর, সুর সঙ্গীত করেছেন সাজিদ সরকার। সময় যতো যাবে হয়তো আরো সুন্দর সুন্দর গান রেহান রাসূলের কন্ঠে প্রকাশ পাবে। একদিন গানেক ঘিরে তার স্বপ্নও পূরণ হয়ে যাবে।

তাহলে কী সেই স্বপ্ন? রেহান রাসূল বলেন,‘ ছোটবেলা থেকে গানকে ঘিরে স্বপ্ন আমার একটাই। স্টেজ শো’তে গিয়ে হাজার হাজার দর্শক শ্রোতাদের মাঝে যখন আমি গান গাইতে শুরু করবো, তখন আমার গান শ্রোতা দর্শকরা গাইবে, আমার আর গাইতে হবেনা।’

সত্যিই, এমন দিন এসেইতো গেলো, ‘বাজে স্বভাব’ কিংবা ‘রূপকতথা জগতে’তো এখন শ্রোতা দর্শকের মুখে মুখে। এই প্রজন্মের শিল্পীদের মধ্যে রেহান রাসূলের ভালোলাগে অর্নবের গান। তার গান, তার সুরের ধরন, গান নিয়ে তার চিন্তার ধরন তাকে মুগ্ধ করে।

আর তিনি বিশ্বাস করেন কোনো একদিন তিনি তার প্রিয় দু’জন কম্পোজার হাবিব ওয়াহিদ ও প্রীতম হাসানের সুর সঙ্গীতেও গান গাইবেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS