ভিডিও

আজ চিত্রনায়ক সিয়াম আহমেদের জন্মদিন

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪, ১১:৩২ দুপুর
আপডেট: মার্চ ২৯, ২০২৪, ১১:১০ রাত
আমাদেরকে ফলো করুন

আজ ২৯ মার্চ (শুক্রবার) চিত্রনায়ক সিয়াম আহমেদের জন্মদিন। জীবনের ৩৩ বসন্ত পেরিয়ে ৩৪ পা রাখলেন তিনি। ক্যারিয়ারে এখন পর্যন্ত অনেক নাটক, টেলিফিল্ম ও সিনেমা উপহার দিয়েছেন সিয়াম। বিজ্ঞাপনেও বিচরণ রয়েছে তার। 

 

১৯৯০ সালের আজকের এই দিনেই ঢাকায় জন্মগ্রহণ করেন সিয়াম। তার গ্রামের বাড়ি পিরোজপুর জেলায়। বাবা-মায়ের একমাত্র সন্তান তিনি। যুক্তরাজ্যে নর্থামব্রিয়া বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে উচ্চতর ডিগ্রি নিয়ে পড়াশোনা সম্পন্ন করেন সিয়াম।
 
২০১৩ সালে এয়ারটেল বাংলাদেশ টেলিফোন কোম্পানির বিজ্ঞাপন দিয়ে মিডিয়ার আগমন ঘটে তার। ২০১৪ সালে রোমান্টিক নাটক ‘ভালোবাসা ১০১’ দিয়ে ছোটপর্দায় অভিষেক হয় তার। প্রথম নাটকেই বাজিমাত করেন তিনি।
 
 
চলচ্চিত্রে সিনেমায় আগমন ২০১৮ সালে জাজ মাল্টিমিডিয়ার হাত ধরে। প্রথম সিনেমা ‘পোড়ামন ২’ মুক্তি পাওয়ার পর বেশ সাড়া পেয়েছিলেন দর্শকমহল থেকে। ‘পোড়ামন-২’ সিনেমাটি পরিচালনা করেন রায়হান রাফী। এ সিনেমায় সিয়ামের বিপরীতে অভিনয় করেন পূজা চেরি। পর্দায় সুজন চরিত্রে সিয়ামকে লুফে নিয়েছিল বাংলার দর্শক। সে সময় রীতিমতো হইচই পড়ে গিয়েছিল।
 
এরপর দহন, ফাগুন হাওয়ায়, বিশ্বসুন্দরী, অপারেশন সুন্দরবন, শান, পুনর্মিলনেসহ অনেকগুলো আলোচিত সিনেমা উপহার দিয়েছেন তিনি। অ্যাকশন ও রোমান্টিক- সিনেমার মাঠে দুই ফরম্যাটেই দর্শকপ্রিয় সিয়াম।
 
সিয়ামের পথচলায় বাবা নাসির উদ্দিন আহমেদ তার বড় অনুপ্রেরণা। বাবা-মায়ের একমাত্র সন্তান সিয়াম বিবাহিত জীবনে পা রাখেন ২০১৮ সালে। তার স্ত্রীর নাম শাম্মা রুশাফি অবন্তী। সিয়ামের ঘনিষ্ঠ বন্ধু অর্পিতার ছোট বোন অবন্তী। সেই বন্ধুরই উত্তরার বাড়ির ছাদে প্রথম দেখা তাদের। সেই অবন্তি এখন তার জীবনসঙ্গী। দাম্পত্য জীবনের অর্ধযুগ পার করেছে এ দম্পতি। তাদের একমাত্র সন্তান জোরাইজ আহমেদ জায়ানকে নিয়ে বেশ সুখেই দিন পারছেন তারা।
 
 
তিনবার মেরিল-প্রথম আলো পুরস্কারসহ সানসিল্ক আরটিভি স্টার অ্যাওয়ার্ড, বাচসাস পুরস্কার, ভারত-বাংলাদেশ চলচ্চিত্র পুরস্কার ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারও রয়েছে সিয়ামের ঝুলিতে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS