ভিডিও

প্রকাশিত নতুন গানে মুগ্ধতা ছড়ালেন কণা

প্রকাশিত: এপ্রিল ০৩, ২০২৪, ০৬:১৯ বিকাল
আপডেট: এপ্রিল ০৩, ২০২৪, ০৬:১৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : আগামী ঈদে মুক্তি পাবার সম্ভাবনা রয়েছে জাহিদ হোসেন পরিচালিত ‘সোনার চর’ সিনেমাটি। এরই মধ্যে এই সিনেমার ‘আসমানে ঘর বাইনছে তারা’ গানটি শ্রোতা দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে। গানটি লিখেছেন শাহাবুদ্দিন মজমুদার। সুর সঙ্গীত করেছেন আবিদ রনি। গানটিতে কণা’র মিষ্টি গায়কী শ্রোতা দর্শকের মনে মুগ্ধতা ছড়িয়েছে। গানটিতে কণার সহশিল্পী বেলাল খান। গানটির দৃশ্যায়নে অভিনয় করেছেন জায়েদ খান ও স্নিগ্ধা। ফোক ঘরানার এই গানটি নিয়ে কণা’র আশা ছিলো যে গানটি শ্রোতা দর্শকের ভালো লাগবে।

কণা বলেন,‘ সোনার চর সিনেমার আসমানে ঘর বাইনছে তারা- গানটি প্রচলিত ঘরানার গহান থেকে একটু অন্যরকম। যে কারনে গানটি যখন গেয়েছিলাম তখনই মনে হয়েছিলো যে গানটি প্রকাশ পেলে শ্রোতা দর্শকের ভালো লাগতে পারে। হলোও কিন্তু ঠিক তাই। আমার গানের ক্যারিয়ারে এই গান নতুন এক সংযোজন। কিছু গান থাকে শ্রোতা দর্শকের মনে দীর্ঘদিন বেঁচে থাকে। এই গানটিও ঠিক তাই। ধন্যবাদ সিনেমাটির পরিচালক’সহ এই গানের সাথে সংশ্লিষ্ট সবাইকে।’

কণা জানান আগামী ঈদে বেশ কিছু নাটকেও তার নতুন কিছু গান প্রকাশ পাবে। গানের ভুবনের একমাত্র কণাই এই মুহুর্তে জিঙ্গেল, ভয়েজ ওভার এবং ডাবিং-এও ভীষণ ব্যস্ত সময় পার করছেন। একসময় বাংলাদেশে জিঙ্গেলের কুইন বলা হতো নন্দিত সঙ্গীতশিল্পী সুমনা হককে। এখন সুমনা হকের সেই স্থানটাতেই অবস্থান করছেন কণা। কণা বলেন,‘ আমার মূল পরিচয় আমি একজন সঙ্গীতশিল্পী। এর পাশাপাশি যেহেতু জিঙ্গেল করতে, ভয়েজ ওভার দিতে, ডাবিং করতে আমার বেশ ভালোই লাগে। ভালো লাগে বলেই গানের অনেকগুলো কাজের ভীষণ চাপ থাকার পরেও জিঙ্গেল দেয়া, ভয়েজ ওভার দেয়া, ডাবিং করা-এসব কাজগুলো করতে আমার ভীষণ ভালো লাগে। তবে মাইক্রোফোনের সামনে যখন গানের জন্য ভয়েজ দিতে দাঁড়াই সেই ভালো লাগাটা অন্যরকম। এর সাথে অন্যকিছুর কোনোই তুলনা হয়না।’

কণা জানান, এরইমধ্যে তিনি নতুন আরেকটি সিনেমা’তে প্লে-ব্যাক করেছেন। পাশাপাশি ঈদের পরপরই স্টেজ শো নিয়েও আলাপ চলছে। উল্লেখ্য, বিশ্বসুন্দরী সিনেমায় প্লেব্যাক করে কণা প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন। দেশের রাষ্ট্রীয় অনুষ্ঠানগুলোতে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তির কারণেই নিমন্ত্রণ পেয়েছে থাকেন। এটাও তার কাছে একটি গর্বের বিষয়। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS