ভিডিও

স্টেজ শো’তে ফিরলেন রাইসা

প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৪, ০২:২১ দুপুর
আপডেট: এপ্রিল ২৩, ২০২৪, ০২:২১ দুপুর
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : ক্রিকেট খেলার ভীষণ ভক্ত এই প্রজন্মের শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী রাইসা জান্নাত খান। গানের বাইরে যতোটুকু সময় পান পুরো সময়জুড়ে যেন তার ব্যস্ততা থাকে ক্রিকেট খেলাকে ঘিরে। ক্রিকেট খেলা কেন্দ্রীক আলোচনা দেখতে যেমন তার আনন্দ লাগে, ক্রিকেট খেলা কেন্দ্রিক আলোচনা বা আড্ডায় অংশ নিতেও তার ভীষণ ভালোলাগে। আমার সঙ্গীতাঙ্গন চাইলেই রাইসা’র মিষ্টি কন্ঠটাকে যথাযথভাবে কাজে লাগাতে পারে। মাঝে মাঝে সঙ্গীত পরিচালকরা ইউনিক ভয়েজ খোঁজেন, মিষ্টি সুরেলা ভয়েজ খোঁজেন, রাইসার কন্ঠটা শতভাগ যেন তাই। তাই বিশেষত সিনেমার গানের জন্য বা আধুনিক গানের জন্য রাইসার কন্ঠ’র উপর আস্থা রাখা যায় অনায়াসে।

এদিকে স্টেজ শো’তেই সাধারনত গান গেয়ে থাকেন রাইসা। রোজার মধ্যে স্টেজ শো’তে গান গাইবার সুযোগ না থাকলেও গেলো পহেলা বৈশাখ থেকে আবারো স্টেজ শো’তে নিয়মিত হয়ে উঠার চেষ্টা করছেন রাইসা। গেলো ২১-এপ্রিলও তিনি একটি ঘরোয়া অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন। যেখানে তার সহশিল্পী হিসেবে ছিলেন সময়ের জনপ্রিয় সঙ্গীতশিল্পী প্রতীক হাসান।

রাইসা বলেন,‘ গান করতেই ভালোলাগে আমার, গানের মধ্যে ডুবে থাকতে ভালোলাগে। এরইমধ্যে স্টেজ শো’তে আবার নিয়মিত হয়ে উঠার চেষ্টা করছি। স্টেজ শোতে কমার্শিয়াল গান গাইতে হয় আমাকে। কিন্তু ছোটবেলা থেকেই শ্রদ্ধেয় লতা জি’র গান শুনে অনুপ্রাণিত হয়ে আসছি।  আমি সবসময় তার গান গাইতেই বেশি ভালোবাসি। সাথে পুরোনো দিনের গানই আমাকে বেশি টানে। যেহেতু নিজের মৌলিক গান একটি ছাড়া নেইও, যদি থাকতো তখন হয়তো গাইতে পারতাম। আর আগের চেয়ে আমার ভয়েজও এখন পরিপূর্ণ। নিজের কন্ঠের সাথে যায় এমন গান অনায়াসেই গাইতে স্বাচ্ছন্দ্যবোধ করি আমি।’

উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী লতা মুঙ্গেশকর’র গান শুনে অনুপ্রাণিত হয়ে তার গানকেই জীবনের আদর্শ মনে করে নিজেকে ছোটবেলা থেকেই গানের সাথে সম্পৃক্ত রেখেছেন। গ্রামের বাড়ি নোয়াখালী’তে থাকাবস্থাতেই গান চর্চা শুরু তার। পরবর্তীতে যখন ঢাকায় এলেন, তখন বাসু চ্যাটার্জির কাছে কিছুদিন গান শিখেছেন। মূলত গান সম্পর্কে মূল ধারনা তার কাছ থেকেই পাওয়া। তার প্রথম মৌলিক গান ‘কাশফুল’ লেজার ভিশন থেকে প্রকাশ পায় এক দশক আগে। গানটি লিখেছিলেন রাহুল মাহফুজ জয়, সুর সঙ্গীত করেছিলেন মাহমুদ সানী। গানটি প্রকাশের পর বেশ সাড়া ফেলেন রাইসা। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS