ভিডিও

পরপর দুই বছরের শ্রেষ্ঠ সিনেমা আরশাদ আদনানের

প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪, ১২:০৯ রাত
আপডেট: এপ্রিল ২৪, ২০২৪, ০১:৫২ দুপুর
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : ২০২৩ সালের সবচেয়ে ব্যবসা সফল সিনেমা ছিলো ‘ভার্সেটাইল মিডিয়া’র কর্ণধার আরশাদ আদনান প্রযোজিত হিমেল আশরাফ পরিচালিত শাকিব খান ও ইধিকা পাল অভিনীত ‘প্রিয়তমা’ সিনেমাটি। এই সিনেমার গল্প, গান, শিল্পীদের অভিনয় দর্শকের মন কেড়ে নেয়। শুধু দেশেই নয় দেশের বাইরেও এই সিনেমা ব্যাপক সাড়া ফেলে। তাতে ব্যবসায়িক বিবেচনায় ২০২৩ সালের সবচেয়ে ব্যবসা সফল সিনেমা’য় পরিণত হয় ‘প্রিয়তমা’। গেলো বছর কোরবানীর ঈদে মুক্তিপ্রাপ্ত ‘প্রিয়তমা’ সিনেমার পর শাকিব খান অভিনীত আর কোনো সিনেমা মুক্তি পায়নি। যে কারণে শাকিব ভক্তরাও অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন তার অভিনীত নতুন সিনেমার জন্য। সেই অপেক্ষার অবসান ঘটালেন আরশাদ আদনানই তার প্রযোজিত সিনেমা ‘রাজকুমার’ মুক্তির মধ্যদিয়ে। যাতে নাম ভূমিকায় অভিনয় করেছেন শাকিব খান। তার বিপরীতে আছেন কোর্টনি কফি। ঈদে দেশের ১২৫টিরও বেশি সিনেমা হলে মুক্তি পায় আদনান প্রযোজিত হিমেল আশরাফ পরিচালিত এই সিনেমাটি।

মুক্তির আগেই অনেক হলে এই সিনেমার টিকেট অগ্রীম বিক্রি শুরু হয়ে শেষ হয়ে যায়। প্রথম দিন থেকেই দেশের সিনেমা হলগুলোতে ছিলো দর্শকের উপচে পড়া ভীড়। প্রচণ্ড গরমকে উপেক্ষা করে ‘রাজকুমার’ উপভোগ করেছেন সারা দেশের দর্শক। গেলো ঈদে মুক্তি পাওয়া এই সিনেমা দেখার জন্য এখনো দর্শকের মধ্যে প্রবল আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে। ঈদে দুইশোর মতো সিনেমা হলে মুক্তি পেয়েছে ১১টি সিনেমা। এরমধ্যে শতাধিক সিঙ্গেল স্ক্রিন উচ্চমূল্যে নিয়েছে সুপারস্টার শাকিব খান অভিনীত ‘রাজকুমার’। ‘রাজকুমার’ সিনেমাটি দেখতে শুধু সিঙ্গেল স্ক্রিন নয়, সিনেপ্লেক্সেও ভিড় করেছেন সবচেয়ে বেশী দর্শক। ১১টি  মধ্যে ঈদের দিন থেকে ৮টি ছবির প্রদর্শন করে দেশের সর্বাধুনিক সিনে থিয়েটার স্টার সিনেপ্লেক্স। এরমধ্যে সবেচেয়ে বেশী দর্শক দেখেছেন ‘রাজকুমার’। শুধু তাই নয়, মুক্তির দিন থেকে সোমবার পর্যন্ত ৮টি বাংলা সিনেমার মধ্যে সবচেয়ে বেশী আয় করা সিনেমার তকমাও অর্জন করে আরশাদ আদনানের ‘রাজকুমার’।

এছড়াও চলতি সপ্তাহ থেকে বাংলাদেশ, আমেরিকা- কানাডার ৭৫ টি হল সহ বিশ্বব্যাপী ২০০-রও বেশি সিনেমা হলে চলছে রাজকুমার। সেই বিবেচনায় ২০২৪ সালের এখন পর্যন্ত সবচেয়ে ব্যবসা সফল সিনেমা ‘রাজকুমার’। ‘একদিকে ‘প্রিয়তমা’ অন্যদিকে ‘রাজকুমার’।

ক’দিন আগেই পরিচালক হিমেল আশরাফ বলেছিলেন, ‘ বাংলা সিনেমার হল থেকে হারিয়ে যাওয়া মধ্যবিত্ত, উচ্চবিত্ত দর্শকদের আবার সিনেমা হলে নিয়মিত ফিরিয়ে আনার জন্য এই দুই জন মানুষকে (আরশাদ আদনান-শাকিব খান)  ধন্যবাদ।’ ‘প্রিয়তমা’ ও ‘রাজকুমার’র প্রযোজক আরশাদ আদনান বলেন,‘ আমার বিশ্বাস ছিলো যে প্রিয়তমা’র মতো রাজকুমারও দর্শকের ভালোবাসায় সিক্ত হবে। আলহামদুলিল্লাহ, হচ্ছেও ঠিক তাই। দর্শকের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি যে তারা তাদের ভালোবাসার রাজকুমার’কে তাদের ভালোবাসা দিয়ে সিক্ত করছেন প্রতিনিয়ত। এভাবেই সিনেমা ব্যবসা সফল হলে একজন প্রযোজক অনেক বেশি অনুপ্রাণিত হন, নতুন সিনেমা প্রযোজনা করতে আরো উৎসাহী হয়ে উঠেন। আমার সৌভাগ্য যে ২০২৩ এবং ২০২৪-এর সবচেয়ে ব্যবসা সফল দু’টো সিনেমারই প্রযোজক আামি। বাংলাদেশের সিনেমার উন্নয়নের জন্য নিজেকে নিবেদিত রেখে আগামীতে আরো সচেতনভাবে কাজ করে যেতে চাই।’ 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS