ভিডিও

এক মাসে ৭ শো’ শেষে দেশে ফিরবেন মমতাজ

প্রকাশিত: মে ০৫, ২০২৪, ০৮:৪৬ রাত
আপডেট: মে ০৫, ২০২৪, ০৮:৪৬ রাত
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : বাংলা নতুন বছর ১৪৩১-এর শুরুতেই বাংলাদেশের গানের গর্ব বাউল সম্রাজ্ঞী, সাবেক সংসদ সদস্য মমতাজ বেগম যুক্তরাষ্ট্র গিয়েছেন টানা একমাসের বেশি সময় টানা কয়েকটি স্টেজ শো’তে অংশ নিতে। যুক্তরাষ্ট্র থেকে মমতাজ জানান, এরইমধ্যে গেলো ১৩ এপ্রিল যুক্তরাষ্ট্রের ‘টাইমস স্কয়ার’-এ একটি শো’তে অংশগ্রহন করেছেন তিনি। আর এর পরপরই গেলো ২০ এপ্রিল কানেকটিকাটে আরেকটি স্টেজ শো’তে সঙ্গীত পরিবেশন করেছেন মমতাজ। এরপর আরো একটি শো’তে অংশ নেন ফ্লোরিডার অর্লেণ্ডোতে। আগামী ১০ মে শুক্রবার টেনেসি’তে একটি, ১১ মে ভার্জনিয়াতে একটি, ১২ মে ফ্লোরিডার টেম্পাতে আরেকটি এবং আগামী ১৭ মে জ্যামেইকাতে আরো একটি স্টেজ শো’তে সঙ্গীত পরিবেশন করবেন মমতাজ। এর দু’দিন পরই দেশে ফিরবেন মমতাজ। এরইমধ্যে যুক্তরাষ্ট্রে এক অন্যরতম অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন। গেলো ২ মে যুক্তরাষ্ট্রের নিউজার্সির ফ্যাঙ্কলিন টাউনশিপের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়। সেদিন সম্মাননা’পত্রটি হস্তান্তর করেন নিউজার্সির একমাত্র বাংলাদেশী আমেরিকান নারী কাউন্সিলওম্যান শিফা উদ্দিন। শিফা তার বক্তব্যে বলেন,‘ মমতাজ বেগমে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশের সংস্কৃতি ও বাঙ্গালীত্ব দেশের গণ্ডি পেরিয়ে সারা বিশ্ব ছড়িয়ে পড়েছে।’

সম্মাননা’প্রাপ্তি এবং টানা সাতটি শো প্রসঙ্গে মমতাজ বেগম বলেন,‘ মানুষের ভালোবাসার চেয়ে বড় কোনো স্বীকৃতি নেই। মানুষের ভালোবাসার কারণেই আজকের মমতাজ আমি। আমার গানের প্রতি ভালোলাগা ভালোবাসা থেকে টাইম স্কয়ারে সঙ্গীত পরিবেশন করার সময় বাড়িয়ে দেয়া হয়। ধন্যবাদ আমাকে নিউজার্সিতে আমাকে সম্মাননা প্রদান করার জন্য। এর সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা। আর যুক্তরাষ্ট্রে এসে এবারও যে ভালোবাসা পাচ্ছি তার কোনো তুলনা হয়না। এরইমধ্যে গেলো ৫ মে ছিলো আমার জন্মদিন। এখানে যারা আমার সঙ্গে আছেন সবাই তাদের ভালোবাসা দিয়ে আমাকে সিক্ত করেছেন। তবে পরিবারের সবাইকে খুব মিস করছি। দেশে ফেরার পর হয়তো দিনটি উদযাপন করা হবে। আর দেশে ফিরেও স্টেজ শো’তে ব্যস্ত হতে হবে। আমার ব্যক্তিগত সহকারী জুয়েল শো নিয়ে চুড়ান্ত কথা বলছে।’ মমতাজের কন্ঠে সর্বশেষ প্রকাশিত গান ‘তেজপাতা’। গানটির সুর সঙ্গীত করেছেন তাপস। সিনেমায় মমতাজের সর্বশেষ গাওয়া আলোচিত গান মীর সাব্বির পরিচালিত ‘রাত জাগা ফুল’র ‘রাত জাগা ফুল’ গানটি। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS