ভিডিও

দেখেছেন কি বৌ-হারানো গল্পের সিনেমাটি ?

প্রকাশিত: মে ০৭, ২০২৪, ০৩:৪১ দুপুর
আপডেট: মে ০৮, ২০২৪, ০৩:০১ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক: বর্তমান সময়ের ডিজিটাল সিনেমাহলে  যে কোন ভাষাভাষি’র সিনেমা যেমন মুক্তি পাচ্ছে, সেই সাথে পাল্লা দিয়ে বাড়ছে ওটিটি প্ল্যাটফার্মে সিনেমা মুক্তির হিড়িক । প্রযোজক, নির্মাতা, দর্শক, কলাকুশলীদের প্রথম পছন্দ এখন ওটিটি । অনেক সিনেমা সাম্প্রতিককালে সিনেমা হলে যতোটা না ব্যবসা সফল বা দর্শক জনপ্রিয়তা পেয়েছে ইন্টারনেট ভিত্তিক এই মাধ্যম’টিতে সাফল্য পেয়েছে কয়েক গুণ বেশী । 

চলতি বছর মার্চের ১ তারিখে সিনেমা হলে মুক্তি পায়  “ লাপাতা লেডিস ” সিনেমাটি । সিনেমা হলের সাথে সাথে  ওটিটি’তে মুক্তির পর থেকে  দর্শকদের প্রশংসা কুড়িয়েছে সিনেমাটি কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমের সবকয়টিতে এখন এই সিনেমাটির চর্চা তুঙ্গে। বলিউড মি.পারফেক্টশনিস্ট আমির খানের সহধর্মিণী কিরাণ রাও নির্মাণে দেখিয়েছেন মুন্সিয়ানা । সিনেমাটি প্রযোজনা করেছেন আমির খান, কিরাণ রাও এবং জ্যোতি দেশপান্ডে । আইএমডিবি র‌্যাংকিং এ এখন পর্যন্ত ৮.৫, আর রোটেন টমেটো’তে ৯৬%  রেটিং নিয়ে এগিয়ে যাচ্ছে কমেডি, ড্রামা নির্ভর সিনেমাটি। একই ট্রেন থেকে দুই নববধূর হারিয়ে যাওয়া এবং এর পরবর্তীতে হাস্যরসাত্নক, রোমান্টিকতা নিয়ে আগাতে থাকে সিনমোটির গল্প । সেইসাথে ভারতের বিভিন্ন অঙ্গরাজ্যের কুসংস্কার, প্রথা ও সামাজিকতার দেওয়াল ভেঙ্গে সাহসী এক নারীর উত্থানের গল্প দর্শকদের মনে নাড়া দিয়ে গেছে । নেটিজেনদের অন্তরে দীর্ঘদিন পর নাড়া দেওয়ার মতো গল্প বলে মত দিয়েছেন অনেকে ।


অনলাইন দুনিয়ায় বিভিন্ন ক্লিপস, গান আর কমেডি শেয়ার করছেন অনেকে, কেউবা আবার নারীদের নানা প্রতিবন্ধকতা নিয়ে নিজেদের মন্তব্যের ঝড় তুলছেন । সব মিলিয়ে, নারী-পুরুষবাদী থেকে আরম্ভ করে আম দর্শক এবং হালের মুভি ক্রিটিকস সকলকে মাতিয়ে রেখেছে   “ লাপাতা লেডিস ” । সিনেমা’টি,   হল মালিক ও নির্মাতাদের আরেকবার মনে করিয়ে দিলো সময় এখন ওটিটি’র , শুধু সিনেমা হল নিয়ে পড়ে থাকলে চলবে না ।  সমাজে বিদ্যমান নারী-পুরুষের লিঙ্গবৈষম্য, পুরুষতন্ত্র, যৌতুকপ্রথা, কঠিন পর্দাপ্রথা সব কিছু জয় করার গল্প লাপাতা লেডিস । দেখে না থাকলে আসছে সাপ্তাহিক ছুটির রাতে দেখে ফেলতে পারেন সাদামাটা গল্পের সিনেমা ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS