ভিডিও

‘গরবিনী মা’ সম্মাননায় ভূষিত হচ্ছেন শতাব্দী ওয়াদুদের মা

প্রকাশিত: মে ০৭, ২০২৪, ০৯:১১ রাত
আপডেট: মে ০৭, ২০২৪, ০৯:১১ রাত
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী’র উদ্যোগে বিগত এক দশকেরও বেশি সময় ধরে রাজধানীর ‘ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতাল’র আয়োজনে অনুষ্ঠিত হয়ে আসছে ‘গরবিনী মা’ সম্মাননা। মূলত দেশের বিভিন্ন সেক্টরের সফল সন্তানদের গর্বিত মায়েদের ‘গরবিনী সম্মাননা’য় ভূষিত করা হয়ে থাকে। বাংলাদেশের অভিনয় অঙ্গনের একজন সফল, গুনী এবং জনপ্রিয় অভিনেতা হিসেবে শতাব্দী ওয়াদুদের মা আফরোজা নাছরীন’কে ‘গরবিনী মা সম্মাননা ২০২৪’এ ভূষিত করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন এই সম্মাননার প্রধান উদ্যোক্তা ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী।

ডা. আশীষ বলেন,‘ একজন শতাব্দী ওয়াদুদ নিঃসন্দেহে একজ গুনী এবং বড় মাপের অভিনেতা। আমরা এর আগেও অভিনয় অঙ্গনের মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, অপূর্ব, নিশো’সহ আরো অনেকের মাকেই গরবিনী মা সম্মাননায় ভূষিত করেছিলাম। সেই ধারাবাহিকতায় এবারও আমরা অভিনয় অঙ্গনের একজনের মা’কে সম্মাননা প্রদান করছি। তো সার্বিক বিবেচনায় আমরা শতাব্দী ওয়াদুদের মা শ্রদ্ধেয় আফরোজা নাছরীন আন্টিকে এই সম্মানায় ভূষিত করতে যাচ্ছি। এটা আমাদের জন্যও অনেক গর্বের বিষয়।’

শতাব্দী ওয়াদুদ বলেন,‘ যেদিন অভিনয়ের জন্য আমি প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হই, সেদিন আমার আম্মা ভীষণ খুশি হয়েছিলেন। তার সেই খুশি, আনন্দ দেখে আমি কেঁদে ফেলেছিলাম। সন্তানের সাফল্য এবং তার পরবর্তীতে স্বীকৃতি একজন মা’কে কতোটা গর্বিত করতে পারে সেদিন তা অনুভব করেছিলাম। তবে এখন আমার সাফল্যের কথা বিবেচনা করে আমার মাকে আশীষ দাদা গরবিনী মা সম্মাননা দিচ্ছেন, এতে মায়ের ভালো লাগা দেখে আমার ভেতরটা যে কতোটা খুশী তা আমি সত্যিই বলে বুঝাতে পারবোনা। এমন দিনে আমার আব্বা বেঁচে থাকলে খুব খুশী হতেন। আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি আশীষ দাদা’সহ ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ’র প্রতি।’ অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক, এমপি’র হাত থেকে শতাব্দী ওয়াদুদের মা এই সম্মাননা গ্রহন করবেন আগামী ১২ মে বিশ্ব মা দিবস’-এ মহাখালীর রাওয়া কনভেনসন সেন্টারে (হল-২) দুপুর ১২টায়। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ‘ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআই’য়ের পরিচালক প্রীতি চক্রবর্ত্তী, সিআইপি। অনুষ্ঠানে দশ’জন গর্বিত মায়ের সন্তানদের সম্মাননা প্রদান করা হবে।

উল্লেখ্য, শতাব্দী ওয়াদুদ নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু পরিচালিত ‘গেরিলা’ সিনেমাতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। এরইমধ্যে তিনি প্রায় শেষ করেছেন অনম বিশ্বাসের ‘ফুটবল ৭১’ সিনেমার কাজ। তার অভিনীত প্রথম মঞ্চ  নাটক ‘আর্তনাদ থিয়েটার’র দীপক চৌধুরী রচিত ও শহীদুল আলম সাচ্চু পরিচালিত ‘টোকাই’। টিভিতে তার প্রথম নাটক ছিলো ‘শঙ্কিত পদযাত্রা’। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS