ভিডিও

কান চলচ্চিত্র উৎসবের পর্দা উঠছে আজ

প্রকাশিত: মে ১৪, ২০২৪, ০৪:০৯ দুপুর
আপডেট: মে ১৪, ২০২৪, ০৪:০৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক : প্রতি বছরের মতো এবারও ফ্রান্সের কান সৈকতে বসছে চলচ্চিত্রের বিশ্বের অন্যতম আয়োজন ‘কান চলচ্চিত্র উৎসব’। ১২ দিনব্যাপী থাকবে ৭৭তম এই আসরের আয়োজন। এবার ১৪ মে থেকে শুরু হয়ে ২৫ মে পর্যন্ত থাকবে উৎসবের আয়োজন। অন্যান্য বারেরমত এবারও লালগালিচায় দ্যুতি ছড়াবেন বিশ্বের বিভিন্ন দেশের খ্যাতিমান তারকা শিল্পীরা।

এবার ‘ফুরিওসা: অ্যা ম্যাড ম্যাক্স সাগা’ সিনেমার উদ্বোধনী প্রদশর্নীতে থাকবেন ক্রিস হেমসওয়ার্থ। উদ্বোধনী সন্ধ্যায় ‘পাম ডি অর’ সম্মাননা তুলে দেয়া হবে হলিউড তারকা মেরিল স্ট্রিপকে। চলতি বছরের কান উৎসবে প্রদর্শনীর জন্য দুই হাজারেরও বেশি সিনেমা জমা পড়েছে। আর সেখান থেকে মূল প্রতিযোগিতা স্বর্ণপাম বিভাগের জন্য চূড়ান্ত হয়েছে মাত্র ১৯টি সিনেমা। আর এবার দীর্ঘ ৩০ বছর পর এই স্বর্ণপাম বিভাগে লড়াইয়ের সুযোগ পেল ভারতের সিনেমা ‘অল উই ইমাজিন আস লাইট’। মুম্বাইয়ের দুই নার্সকে নিয়ে এর কাহিনি, যা নির্মাণ করেছেন পায়েল কাপাডিয়া।৭৭তম এই আসরে দু’বারের অস্কার বিজয়ী এমা স্টোন আসার কথা রয়েছে। ‘কাইন্ডস অব কাইন্ডনেস’ সিনেমা নিয়ে হাজির হবেন তিনি। সিনেমাটি উৎসবে প্রযোযোগিতা বিভাগে লড়ছে। এছাড়া অতিথি তালিকায় রয়েছেন কেট ব্ল্যানচেট, জর্জ মিলার, উমা থারম্যান, ডেডিম মুর ও ইন্ডিয়ানা জোন্স খ্যাত তারকা জর্জ লুকাস।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS