ভিডিও

মেয়ের সাফল্যে উচ্ছ্বসিত নিপুণ

প্রকাশিত: মে ১৪, ২০২৪, ০৮:২৪ রাত
আপডেট: মে ১৫, ২০২৪, ০১:৪১ দুপুর
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : বাংলাদেশের সিনেমার দু’বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা নিপুণের একমাত্র মেয়ে তানিশা হোসেন আমেরিকার ‘দ্য ইউনিভার্সিটি অব অ্যারিজোনা’ থেকে দু’টি বিষয়ে ব্যাচেলর ডিগ্রী সম্পন্ন করেছেন। এই ইউনিভার্সিটি থেকে তানিশা ‘মনোবিজ্ঞান’ ও ‘পারিবারিক বিজ্ঞান’ বিষয়ে ব্যাচেলর ডিগ্রী সম্পন্ন করেছেন। ইউনিভার্সিটি থেকে এরইমধ্যে তানিশা দুটো বিষয়ে গ্যাজুয়েশন সম্পন্ন করার জন্য দু’টি ভিন্ন দিনে সম্মাননা গ্রহন করেন। মেয়ের এই প্রাপ্তি নিজের চোখে দেখবেন বিধায় ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি’র নির্বাচনের পর নিপুণ আমেরিকা চলে যান।

আমেরিকা থেকে অনুভূতি প্রকাশ করতে গিয়ে নিপুণ বলেন,‘ তানিশার থেকে সেই মুুহর্তে কেন জানি আমারই খুব নার্ভাস লাগছিলো। আসলে সেই মুহুর্তটি ব্যাখা করা খুব কঠিন। খুব গর্ব অনুভব করছিলাম মনে মনে। তানিশার আজ যে অর্জন তার পুরোটা কৃতিত্বই আমার মায়ের। আমার মা মনোয়ারা সুলতানা আমার মেয়ে তানিশার জন্য অনেক কষ্ট করেছেন। আমিতো বিগত চারবছর আমেরিকায় যেতে পারিনি। আম্মাই গিয়েছেন। তানিশাকে সময় দিয়েছেন। তাই এই পুরো কৃতিত্ব আমার আম্মার এবং আমার মেয়ের। আমি শুধু মাঝখানে থেকে আমার দায়িত্ব কর্তব্য পালন করে যাবার চেষ্টা করেছি মাত্র। সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন তানিশাকে সুস্থ রাখেন ভালো রাখেন।’

নিপুণ জানান, লস অ্যাঞ্জেলস’র দুটি ইউনিভার্সিটির একটিতে তানিশা শিগগিরই ভর্তি হবেন মাস্টার্স করতে। সে জন্য তাকেও কিছুদিন মেয়ের সঙ্গে থাকতে হচ্ছে। তানিশার পড়াশুনা শুরু হয় লণ্ডনে। পরবর্তীতে বাংলাদেশে আসার পর ‘ইন্টারন্যাশনাল স্কুল অব ঢাকা’ থেকে এসএসসি এবং আমেরিকার ‘লেম্যান ম্যানহাটন প্রিপারেটরি স্কুল’ থেকে এইচএসসি সম্পন্ন করেন। এদিকে নিপুণ জানান, দেশে ফিরে তিনি আবারো তার পেশাগত কাজে ব্যস্ত হয়ে উঠবেন। শহীদ রায়হান পরিচালিত ‘মনোলোক’ সিনেমাটি রয়েছে মুক্তির অপেক্ষায়।

নিপুণ ‘সাজঘর’ ও ‘চাঁদের মতো বউ’ সিনেমাতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছিলেন। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা সাইদুল ইসলাম রানা পরিচালিত ‘বীরত্ব’। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS