ভিডিও

জন্মদিনে দুই গানের খবর দিলেন সুমী শারমিন

প্রকাশিত: মে ২৫, ২০২৪, ০১:১৮ দুপুর
আপডেট: মে ২৫, ২০২৪, ০১:১৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: বাংলাদেশ শিশু একাডেমি’র মিউজিক ইনস্ট্রাকটর হাফিজা শারমিন সুমী বাংলাদেশের সঙ্গীতাঙ্গনে সুমী শারমিন নামেই বেশ পরিচিত। আজ থেকে ২৮ বছর আগে তার প্রথম গানের অ্যালবাম ‘পরাণ কান্দে’ প্রকাশিত হয়েছিলো সাউণ্ডটেক থেকে, তখন তিনি উচ্চ মাধ্যমিকের ছাত্রী। আহমেদ রিজভীর কথায় অ্যালবামের গানগুলোর সুর করেছিলেন প্রনব ঘোষ ও মাহমুদ জুয়েল। এরপর তার আরো বেশ কিছু গান প্রকাশিত হয়েছে। তবে সর্বশেষ পরপর প্রকাশিত দু’টি গানের জন্য সুমী শারমিন বেশ ভালো সাড়া পাচ্ছেন। গান দুটি হচ্ছে ‘পাশ কেটে যেতে পারো’ ও ‘প্রিয় ডাক নাম’। ‘গানচিল’ ইউটিউব চ্যানেলে প্রকাশিত এই গানটি লিখেছেন লুৎফর হাসান, সুর সঙ্গীত করেছেন শান সায়েক। ‘প্রিয় ডাক নাম’ও প্রকাশিত হয়েছে একই চ্যানেল।

যথারীতি এই গানের ও গীতিকার, সুরকার সঙ্গীত পরিচালক একই। দুটি গানের জন্যই বেশ ভালো সাড়া পাচ্ছেন সুমী শারমিন। সুমী বলেন,‘ পাশ কেটে যেতে পারো, প্রিয় ডাক নাম-দুটি গানই আমার ভীষণ প্রিয়। দুটি গানের কথা ও সুর আমার কাছে ভীষণ ভালোলেগেছে বিধায় গান দুটি গেয়েছি। গান দুটি ইউটিউবে প্রকাশের পর বেশ ভালো সাড়া পাচ্ছি। বিশেষত পরিচিতরা গান দুটির জন্য বেশ অনুপ্রাণিত করছেন। সত্যি বলতে কী গানতো নিয়মিতই গাইতে ইচ্ছে করে। কিন্তু নিজের কর্ম ব্যস্ততার কারণে গানে পূর্ণ মনোযোগ দেয়া একটু কঠিনই হয়ে যায়। তারপরও যারা খুউব কাছের তারা আমাকে উৎসাহিত করেন নিয়মিত গান গাইবার। আশা করছি আগামীতে আরো ভালো ভালো গান আসবে।’ সুমী শারমিন জানান, প্রয়াত আহমেদ ইউসুফ সাবেরের লেখা একটি গানের কাজ চলছে। গানটির সুর সঙ্গীত করছেন ফোয়াদ নাসের বাবু।

এদিকে আজ সুমী শারমিনের জন্মদিন। জন্মদিনে তিনি সবার কাছে দোয়া চেয়েছেন যেন স্বামী সন্তান নিয়ে সুস্থ থাকেন ভালো থাকেন। সুমী দীর্ঘ ১১ বছর ভারতে বেনারস ঘরানায় উচ্চাঙ্গ সঙ্গীতে তালিম নিয়েছেন। দেশে ওস্তাদ সাইমুদ আলী খান, ওমর ফারুক, পণ্ডিত অমরেশ রায় চৌধুরী ও শ্রী মঞ্জুশী রায়ের কাছে গানে তালিম নিয়েছেন। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS