ভিডিও

মায়ের মৃত্যুর পর ধর্মে আস্থা বেড়েছে জাহ্নবীর

প্রকাশিত: মে ২৭, ২০২৪, ০৫:০১ বিকাল
আপডেট: মে ২৭, ২০২৪, ০৫:০১ বিকাল
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক : নিয়ম করে যান মন্দিরে, ধর্ম ও জাতিগত আচার পালনেও আলোচিত শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর। এসব তিনি পেয়েছেন মা শ্রীদেবীর কাছ থেকে। যদিও শ্রীদেবী বেঁচে থাকাকালীন ধর্মীয় আচারে খুব একটা বিশ্বাস ছিল না জাহ্নবীর। তবে মায়ের মৃত্যুর পর তিনি নিজেকে নতুনভাবে আবিষ্কার করছেন। 

এ প্রসঙ্গে এক সাক্ষাৎকারে জাহ্নবী বলেন, ‘তিনি (শ্রীদেবী) কিছু বিষয় খুব মেনে চলতেন; কিছু কাজ নির্দিষ্ট দিনেই করা উচিত। যেমন শুক্রবারে চুল কাটা ঠিক না, কাটলে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায় না। এছাড়া শুক্রবারে কালো পোশাক পরাও উচিত না। আমি এসব কুসংস্কার বিশ্বাস করতাম না। কিন্তু তার মৃত্যুর পর বিশ্বাস করা শুরু করেছি, বেশ ভালোভাবেই।’ জাহ্নবী জানান, এখন ধর্মের প্রতি তার আস্থা অনেক বেড়ে গেছে। অভিনেত্রীর ভাষ্য, ‘মা বেঁচে থাকা অবস্থায় আমি এতোটা ধার্মিক ছিলাম না। আগে মা এসব আচার পালন করতেন বলে আমরাও কিছু কিছু করতাম। কিন্তু তার চলে যাওয়ার পর থেকে আমাদের সংস্কৃতি, ধর্ম এসবে আমার আস্থা বেড়ে গেছে। মা তার জন্মদিনে প্রতি বছর মন্দিরে যেতেন। তবে বিয়ের পর যাওয়া বন্ধ করে দিয়েছিলেন। মায়ের মৃত্যুর পর আমিই তার জন্মদিনে মন্দিরে যাই। প্রথমবার যখন গিয়েছিলাম, খুব আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। সেই সঙ্গে মনে খুব প্রশান্তি পেয়েছিলাম।’  

২০১৮ সালে দুবাইয়ের এক হোটেলের বাথটাবে শ্রীদেবীর মরদেহ পাওয়া যায়। পরে জানা যায়, দুর্ঘটনাবশত তিনি সেখানে মারা গেছেন। এর বছর খানেক পর জাহ্নবীর বলিউড অভিষেক হয়, ‘ধড়ক’ ছবির মাধ্যমে। এরপর থেকেই ব্যতিক্রম সব চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়ে চলেছেন এই অভিনেত্রী। বর্তমানে জাহ্নবী ব্যস্ত তার নতুন ছবি ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’র প্রচারণায়। শরণ শর্মা পরিচালিত এই ছবিতে তার সঙ্গে আছেন রাজকুমার রাও। ছবিতে একজন ক্রিকেটারের ভূমিকায় আছেন জাহ্নবী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS