ভিডিও

ফেরদৌস হাসানের ঈদ নাটকে তারা

প্রকাশিত: জুন ০৩, ২০২৪, ১০:৩৯ রাত
আপডেট: জুন ০৩, ২০২৪, ১০:৩৯ রাত
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : দেশের গুনী নাট্যকার, নির্মাতা ফেরদৌস হাসানের রচনা ও  পরিচালনায় আগামী ঈদে চ্যানেল আইতে প্রচারের জন্য ‘সানগ্লাস’ নাটকে অভিনয় করেছেন একুশে পদকপ্রাপ্ত দুই গুনী শিল্পী দিলারা জামান ও আবুল হায়াত। এছাড়াও এই নাটকে আরো অভিনয় করেছেন আশিক চৌধুরী, রেজমিন সেতু প্রমুখ। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে আবুল হায়াত বলেন,‘ সানগ্লাস নাটকটি একটি কমেডি ঘরানার নাটক।

ফেরদৌস হাসানের নিজস্ব একটি ঘরানা আছে। সেই ঘরানাতেই তিনি নাটক নির্মাণ করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। দীর্ঘদিন পর তকার নির্দেশনায় নাটকে কাজ করে বেশ ভালোলাগলো। তাছাড়া এই নাটকে বহুদিন পর দিলারা আপার সঙ্গে কাজ করার সুযোগ হলো। নাটকে কাজের ফাঁকে ফাঁকে স্মৃতি কথায় শর্মিলী আহমেদ’র কথাও উঠে এসেছিলো। সত্যি বলতে কী আমরা এরইমধ্যে অনেককে হারিয়েছি।

তাদের কথা মনে হলে ভীষণ কষ্ট হয়। ধন্যবাদ ফেরদৌস হাসানকে সুন্দর গল্পে নাটক নির্মাণ করার জন্য।’ দিলারা জামান বলেন,‘ ফেরদৌস হাসানের নির্দেশনায় বহু নাটকে কাজ করেছি। অনেক যত্ন নিয়ে নাটক নির্মাণ করেন তিনি। সবচেয়ে বড় কথা তার নাটকে একটা কিছু বলার চেষ্টা থাকে যা আমাদের জন্য কল্যাণকর।’ নাটকটিতে অভিনয় প্রসঙ্গে আশিক চৌধুরী বলেন,‘ বাংলাদেশের দুজন জীবন কিংবদন্তী শিল্পী শ্রদ্ধেয় আবুল হায়াত স্যার ও শ্রদ্ধেয় দিলারা জামান ম্যাডামের সঙ্গে কাজ করার সৌভাগ্য সবার হয়না।

আমার হয়েছে। এটাই আসলে অনেক বড় প্রাপ্তি। তাদের সঙ্গে আরো কাজ করে নিজেকে সমৃদ্ধ করতে চাই। আর দুজনই ভীষণ ভালো মনের মানুষ। তাদের জন্য অনেক দোয়া। ধন্যবাদ ফেরদৌস হাসান ভাই আমাকে এই কাজে সম্পৃক্ত করার জন্য, আপনার প্রতি কৃতজ্ঞ।’ রেজমিন সেতু বলেন,‘ ফেরদৌস হাসান রানা স্যারের পরিচালনায় এবারই আমার প্রথম কাজ করা।

সবমিলিয়ে আমার চমৎকার অভিজ্ঞতা হলো। আমি ভীষণ উচ্ছ্বসিত ছিলাম আবুল হায়াত স্যার দিলারা ম্যাডামের সঙ্গে একই নাটকে কাজ করা নিয়ে। আমি খুব আশাবাদী সানগ্লাস নাটকটি নিয়ে।’ উল্লেখ্য, আশিক চৌধুরী মুন্সীগঞ্জের সন্তান। নাটকে অভিনয়ের পাশাপাশি তিনি বিজ্ঞাপনেও মডেল হিসেবে সমাদৃত হয়েছেন। এছাড়া সিনেমাতে অভিনয় করেও প্রশংসিত হয়েছেন।

রেজমিন সেতু আশীষ রায় পরিচালিত দীপ্ত টিভিতে প্রচারিত ‘জবা’ নাটকে নাম ভূমিকায় অভিনয় করে আলোচনায় এসেছিলেন। তবে বর্তমানে রেজমিন সেতু খণ্ড নাটকেই বেশি সময় দিচ্ছেন। গতকাল তিনি পূবাইলে আখম হাসানের বিপরীতে একটি খণ্ড নাটকে অভিনয় করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS