ভিডিও

চলচ্চিত্র নির্মাণের স্বপ্ন শাহনূরের

প্রকাশিত: জুন ২৭, ২০২৪, ০৭:২৩ বিকাল
আপডেট: জুন ২৭, ২০২৪, ১১:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: বাংলাদেশের সিনেমায় একজন একক নায়িকা হিসেবেই সিনেমাতে অভিনয় করে চিত্রনায়িকা শাহনূরের পথচলা শুরু হয়েছিলো। পরবর্তীতে আরো বেশ কয়েকটি সিনেমায় একক নায়িকা হিসেবে অভিনয় করে তিনি প্রশংসিত হন। সময়ের প্রয়োজনের গল্পের প্রতি মনোযোগী হওয়ার কারণে পরবর্তীতে ভার্সেটাইল চরিত্রে অভিনয় শুরু করেন তিনি।

বহু দর্শকপ্রিয় সিনেমাতে অভিনয় করে তিনি দর্শকের ভালোবাসায় সিক্ত হয়েছেন। এখনো গ্রামে গঞ্জে শুটিং-এ গেলে শাহনূরকে ঘিরে দর্শক তাদের ভালো লাগার বহিঃপ্রকাশ ঘটান। শাহনূরও আবেগাপ্লুত হন তাদের ভালোবাসা দেখে। আর রাজধানী শহরের নানান স্থানে বিশেষ কাজে বের হলে তখনো অনেক দর্শক শাহনূরের সঙ্গে আগ্রহ নিয়ে কথা বলেন, তার নতুন নতুন খবর জানতে চান।

এরই মধ্যে শাহনূর শাকিব খান অভিনীত রায়হান রাফি পরিচালিত ‘তুফান’ সিনেমাটিও হলে গিয়ে উপভোগ করেছেন। শাকিব খানের সঙ্গে বেশ কয়েকটি সিনেমায় শাহনূর সহশিল্পী হিসেবে কাজ করেছেন। তার ভাষ্যমতে সহশিল্পী হিসেবে তিনি শাকিব খানকে নিয়ে গর্বিত এ কারণেই যে আজ শাকিব তার চেষ্টায় আন্তর্জাতিক তারকায় পরিণত হয়েছেন।

তুফান’ সিনেমায় শাকিব খানের অভিনয় এবং ফ্যাশনে মুগ্ধ হয়েছেন শাহনূর। নির্মাতা রায়হান রাফি’র চমৎকার নির্দেশনারও প্রশংসা করেন তিনি। শাহনূর এর আগে নিজের প্রযোজনা সংস্থা থেকে নাটক, তথ্যচিত্র নির্মাণ করেছেন। তবে এখনকার স্বপ্নটা অনেক বড়। এবার তিনি চলচ্চিত্র নির্মাণের স্বপ্ন দেখছেন। যদিও বা বিষয়টি সময় সাপেক্ষ ব্যাপার এবং একজন ভালো প্রযোজকের প্রয়োজন।

শাহনূর বলেন,‘ একজন নায়িকা বা অভিনেত্রী হিসেবে আমি দীর্ঘদিন যাবত চলচ্চিত্রে কাজ করছি। অভিনয়ে অভিজ্ঞতাতো আছেই আমার। আবার প্রধান সহকারী পরিচালক হিসেবেও কিন্তু আমি কাজ করেছি। সর্বশেষ ছটকু আহমেদ স্যারের আহারে জীবন’ সিনেমায় তার সহকারী হিসেবে আমি কাজ করেছি। আবার এই সিনেমায় অভিনয়ও করেছি। তাই নির্মাণে আমার কিছুটা অভিজ্ঞতা আছে। সেই অভিজ্ঞতার আলোকেই শুধু নয় যখন সিনেমা নির্মাণে পুরোপুরি আসবো তখন নিজেকে আরো একটু প্রস্তুত করেই আমি নির্মাণে আসবো। বেশ চমৎকার গল্প আছে আমার কাছে। যা বাংলাদেশের প্রেক্ষাপটে একেবারেই ভিন্নরকম গল্প। একজন ঠিকঠাক প্রযোজক পেলেই সিনেমা নির্মাণে আসবো বলে আশা রাখছি। তাছাড়া এটাও সত্যি আমার কিছু শুভাকাঙ্খী আছে, যারা আমার সবসময়ই ভালো চান। তাদের সঙ্গে মাঝে মাঝে রাগ হয়, অভিমান হয়। কিন্তু এটা জানি তারা আমার কোনোদিন কোনো ক্ষতি করবেন না। কারণ তারা মন থেকে ভালো মানুষ, আমি বরং তাদের কষ্ট দিতে পারি। তারা কোনোদিন দিবেনা। সেই মানুষগুলোও চান আমি যেন সিনেমা নির্মাণ করি। এখন দেখা যাক সময় কী বলে।’

নিয়মিত সামাজিক কাজের সাথেও সম্পৃক্ত শাহনূর।  গেলো বছর বন্যায় ‘হাওর জিন্স’র উদ্যোগে সুনামগঞ্জে বন্যা দুর্গতদের সহায়তা করেন। গেলো রোজার ঈদেই শাহনূর অভিনীত সর্বশেষ সিনেমা ‘আহারে জীবন’ মুক্তি পায়। 

 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS